বাড়িভাড়া মওকুফ করলেন ভাবনারা

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ২৫ মার্চ ২০২০, ১৪:২৮ | প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ১২:৫৮

সারা বিশ্বে আতঙ্ক ছড়ানো করোনাভাইরাস হানা দিয়েছে বাংলাদেশেও। ইতোমধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে, আক্রান্তের সংখ্যা ৩৯। সরকারের তরফ থেকে সব নাগরিককে বাড়িতে থাকার নির্দেশ দেয়া হয়েছে। করোনা আতঙ্কে বন্ধ হয়ে গেছে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস-আদালত। আতঙ্কে ইতোমধ্যে ঢাকা ছেড়ে গ্রামে চলে গেছেন বহু মানুষ।

দেশের এমন পরিস্থিতিতে ইতোমধ্যে ভাড়াটিয়াদের মার্চ মাসের বাড়িভাড়া মওকুফের ঘোষণা দিয়েছেন রাজধানী ঢাকার একাধিক বাড়িওয়ালা। তাদের মধ্যে রয়েছেন জুরাইনের দারোগাবাড়ি ১ নম্বর সড়কের শেখ শিউলি হাবিব। এবার তাদের পথেই হাটলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা ও তার পরিবার।

করোনার কারণে অর্থনৈতিক মন্দা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে চলতি মাসের বাড়িভাড়া ভাড়াটিয়াদের থেকে নেবেন না বলে জানিয়েছেন ভাবনার বাবা হাবিবুল ইসলাম হাবিব। তিনি একজন চলচ্চিত্র নির্মাতা। তবে যে বাড়ির ভাড়া ভাবনার বাবা মওকুফ করেছেন, সেটির নম্বর বলতে তিনি নারাজ।

ভাবনার বাবা বলেন, ‘সময়টা বেশ খারাপ। সারাবিশ্বের একই অবস্থা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না। অনেকের তো আর্থিক সংকট দেখা দিয়েছে। তবে যত সংকটই আসুক, তা মোকাবেলায় মানুষের জন্য তো মানুষকেই এগিয়ে আসতে হবে। তাই আমাদের সাধ্যের মধ্যে কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমি ভাড়াটিয়াদের কাছ থেকে মার্চ মাসের ভাড়া নেব না।’

‘রাত্রির যাত্রী’ ছবির পরিচালক তথা ভাবনার বাবা হাবিব আশা করছেন, তাদের দেখে ঢাকা শহরের অন্যান্য বাড়িওয়ালারাও ভাড়াটিয়াদের চলতি মাসের ভাড়া মওকুফ করবেন। স্বল্প আয় করা যেসব মানুষ এই শহরে বাড়িভাড়া করে থাকেন, দেশের এই দুর্দিনে বাড়িওয়ালারা তাদের পাশে দাঁড়াবেন।

ঢাকাটাইমস/২৫মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :