কোয়ারেন্টাইন শেষে পরিবারের কাছে ফিরলেন সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ১২:৩৮

শেষ হল সাকিব আল হাসানের অপেক্ষার প্রহর। করোনাভাইরাসের কারণে যুক্তরাষ্ট্রে পা রেখে নিজেকে স্বেচ্ছায় বিচ্ছিন্ন করে রেখেছিলেন সাকিব। তবে ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ হওয়ায় এখন ফিরে গেছেন পরিবারের কাছে।

করোনাভাইরাসের ঝুঁকি রয়েছে- এমন ব্যক্তিদের জন্যই সেলফ কোয়ারেন্টাইন ব্যবস্থা, যাকে অনেকে সেলফ আইসোলেশন বলে থাকেন। মারাত্মক ছোঁয়াচে এই ভাইরাস মানবদেহে প্রবেশের পর লক্ষ্মণ প্রকাশ পেতে ১৪দিন পর্যন্ত সময় লাগতে পারে। আর তাই আক্রান্ত হওয়ার ঝুঁকি বা সন্দেহ থাকলে ১৪ দিন কোয়ারেন্টাইনের পরামর্শ দেন চিকিৎসক ও গবেষকরা।

সাকিব আকাশপথ ভ্রমণ করায় ঝুঁকি নিতে চাননি। গত ২১ মার্চ যুক্তরাষ্ট্রে পা রেখে মেয়ে আলাইনা হাসান অব্রির ও স্ত্রী শিশিরের সাথে দেখা না করেই হোটেলরুমে বন্দি করেন নিজেকে। অবশেষে কোয়ারেন্টাইন পিরয়ড শেষে পরিবারের সদস্যদের সাথে যুক্ত হয়েছেন।

সাকিব কোয়ারেন্টাইন কাটিয়েছেন উইসকনসিনের একটি হোটেলে। সেখান থেকে সাকিবের বাড়ি খুব দূরে নয়। তবুও স্ত্রী সন্তানের নিরাপত্তার কথা ভেবে কোয়ারেন্টাইনের সময়ে একবারের জন্য বাড়ি যাননি।

আগামী কিছু দিন যুক্তরাষ্ট্রেই থাকবেন সাকিব। করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতির কারণে সারা বিশ্বেই বিমান চলাচল সীমাবদ্ধ করা হয়েছে। বিমান ভ্রমণে নানারকম বিধিনিষেধ তো আছেই। যুক্তরাষ্ট্র থেকেই দেখভাল করবেন নিজের গড়া ‘দ্য সাকিব ফাউন্ডেশন’। করোনাভাইরাসের কারণে যারা ক্ষতিগ্রস্ত কিংবা ভোগান্তিতে আছেন, তাদের সহায়তায় এগিয়ে এসেছে সাকিবের গড়া ফাউন্ডেশন। একাধিক প্রতিষ্ঠানের সাথে সংযুক্ত থেকে সাকিব কাজ করে যাচ্ছেন মানবতার সেবায়।

(ঢাকাটাইমস/০৫ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত