ব্রাহ্মণবাড়িয়ায় এলাকাবাসীর পাশে এমপি তাজ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২০, ১৮:২২

করোনা পরিস্থিতিতে এলাকার মানুষের পাশে রয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) থেকে নির্বাচিত সংসদ সদস্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম। ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ ছাড়াও সরজমিনে গ্রামে গিয়ে মানুষের খোঁজ নিচ্ছেন তিনি। শনিবার নির্বাচনী এলাকার সব গ্রাম এবং পৌর এলাকা ঘুরে বেড়িয়েছেন তিনি।

এ সময় তার দেয়া খাদ্য সহায়তা ঠিকভাবে পৌঁছেছে কি না সেটি দেখা ছাড়াও কৃষকদের সমস্যা, প্রশাসন এবং স্বাস্থ্য কর্মীদের দায়িত্ব পালন বা তাদের সমস্যা ইত্যাদি জানতে চান তিনি। এর আগে ব্যক্তিগতভাবে এলাকার সাড়ে ১২ হাজার কর্মহীন ও অসচ্ছল পরিবারকে খাদ্য সামগ্রী দিয়েছেন তাজ। দলের নেতাকর্মীদের সহায়তায় ঘরে ঘরে সেগুলো পৌঁছে দেয়া হয় তালিকা অনুসারে।

উপজেলা সদর থেকে বিভিন্ন গ্রামে গাড়িতে ভরে ত্রান পাঠানোর কাজও নিজে দাঁড়িয়ে তদারকি করেন তিনি। শনিবার দুপুরের পর দরিকান্দি গ্রাম থেকে গাড়িতে যাত্রা শুরু করেন তিনি। সঙ্গে ছিলেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। গ্রামে ঘোরার সময় মাইকে সচেতনতামূলক প্রচারনাও চালানো হয়।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম শহিদুল হক ও সাংগঠনিক সম্পাদক তফাজ্জল হোসেন জানান, রাত পর্যন্ত ১৩টি ইউনিয়নের সব কয়টি গ্রামে গিয়েছেন সংসদ সদস্য ক্যাপ্টেন তাজ। পৌর এলাকারও সব জায়গায় গেছেন। এ সময় বিভিন্ন স্থানে দাঁড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে তিনি দলের নেতাকর্মী এবং গ্রামের মানুষের সঙ্গে কথা বলেন। তাদের সার্বিক খোঁজ নেন।

সাবেক মুক্তিযোদ্ধা প্রতিমন্ত্রী তাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, ইতিপূর্বে আমরা যে ত্রাণ দিয়েছি সেটি সঠিকভাবে পৌঁছেছে কি না, প্রকৃতপক্ষে মানুষের কল্যাণ হচ্ছে কি না তা সরজমিনে দেখা এবং মানুষের সঙ্গে ব্যাক্তিগতভাবে কথা বলার জন্যে নির্বাচনী এলাকার সব গ্রামেই গিয়েছি। এ সময় কারো কোনো সমস্যা আছে কি না তা জানার চেষ্টা করেছি। বিশেষ করে ধান কাটার ক্ষেত্রে কৃষকরা কোনো সমস্যায় আছেন কি না তা জানতে চেয়েছি।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :