ফরিদপুরে রেশনের ১৪ বস্তা চাল জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২০, ১৯:২৭

ফরিদপুর জেলার সালথায় গ্রামপুলিশের বাড়ি থেকে হতদরিদ্রেদের রেশনের ১৪ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ ঘটনায় ডিলার (পরিবেশক) ও গ্রামপুলিশকে এক লাখ টাকা জরিমানা এবং ডিলারের লাইসেন্স বাতিল করা হয়েছে। এছাড়াও গ্রাম পুলিশকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

গত বৃহস্পতিবার বিকালে ফরিদপুরের সালথায় হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির রেশনের ১৪ বস্তা চাল জব্দ করে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইসমাইল হোসেন যদুনন্দী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের গ্রামপুলিশ মুরাদ কাজীর বাড়ি থেকে চালগুলো জব্দ করেন।

এ ঘটনায় জড়িত থাকার অপরাধে সালথা উপজেলার যদুনন্দী ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার (পরিবেশক) আলীমুজ্জামান নয়নকে ৭৫ হাজার টাকা জরিমানা এবং তার লাইসেন্স বাতিল করা হয়েছে। এছাড়া উপজেলার যদুনন্দী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের গ্রামপুলিশ মুরাদ কাজীকে ২৫ হাজার টাকা জরিমানা এবং তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ইউএনও মোহাম্মাদ হাসিব সরকার বলেন, ৩০ কেজি ওজনের মোট ১৪ বস্তা চাল জব্দ করা হয়েছে। এই চাল করোনায় ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরণ করা হবে। যে ভোক্তারা গ্রামপুলিশের কাছে চাল বিক্রি করেছেন তাদের চিহ্নিত করে, তাদের রেশন কার্ড বাতিলের ব্যবস্থা নেয়া হয়েছে। গ্রাম-পুলিশ মুরাদ কাজীকে চাকরির শর্তাবলী অনুযায়ী বিচারের আওতায় আনা হবে। তবে সম্প্রতি তার এ অপরাধের দায়ে তাকে সাময়িক বরখাস্থ করা হয়েছে।

তিনি বলেন, যদুনন্দী ইউপি চেয়ারম্যানকে উপজেলা কর্মকর্তা বরাবরে অভিযোগ দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। আমরা এ অভিযোগ পাওয়া মাত্র একজন তদন্ত কর্মকর্তার মাধ্যমে তদন্ত পূর্বক অভিযুক্তের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :