প্রধান বিচারপতিকে ব্যারিস্টার সুমনের ধন্যবাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০, ২০:১০

করোনা পরিস্থিতি মোকাবিলায় সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ করায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সুপ্রিম কোর্টের ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

মঙ্গলবার সাংবাদিকদের ব্যারিস্টার সুমন বলেন, স্বল্প পরিসরে বিচার কাজ পরিচালনার সিদ্ধান্ত স্থগিত করায় বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এর আগে গত ২৩ এপ্রিল সুপ্রিম কোর্ট খোলার বিষয়ে সিদ্ধান্ত নেয়ার পরের দিন ২৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে সুপ্রিমকোর্ট খোলার সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য প্রধান বিচারপতির নিকট আর্জি জানান তিনি।

২৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে করোনাভাইরাসের কারণে সরকার ঘোষিত ছুটির মধ্যে স্বল্প পরিসরে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বারজজ কোর্ট ও হাইকোর্টের একটি বেঞ্চ চালু করার নির্দেশকে করোনার মাঝে হুট করে গার্মেন্টস খোলার মতো কলঙ্ক বলে তুলনা করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

এই কলঙ্ক বিচার বিভাগ নিতে পারে কিনা? এই প্রশ্ন রেখে এ সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য প্রধান বিচারপতির প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি। এ ছাড়া সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর ৬০ কোটি টাকা চেয়ে করা আবেদনে লজ্জাবোধ করেছেন তিনি।

সুমন বলেন, আমি লজ্জাবোধ করছি। গার্মেন্টস মালিক আর আমাদের মধ্যে কোনো পার্থক্য থাকছে না। এই দুই নম্বর গার্মেন্টসের মালিক এ সময়েও মানুষের জীবন নিয়ে খেলা করে।

সুমনের লাইভের পর সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (বারের) পক্ষ থেকে স্বল্প পরিসরে কোর্ট না খোলার আবেদন ও অন্যান্য আইনজীবীদের দেয়া স্মারকলিপির পর সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের সমন্বয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান বিচারপতির নেতৃত্বে ফুল কোর্ট সভা অনুষ্ঠিত হয়।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে ফুল কোর্ট সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৫ মে পর্যন্ত আদালত বন্ধ ঘোষণা করা হয়। এরপর ব্যারিস্টার সুমনসহ অন্যান্য আইনজীবীরা প্রধান বিচারপতির এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ধন্যবাদ জানান চিঠি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে।

(ঢাকাটাইমস/২৮ এপ্রিল/এআইএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিলই রইল, আদালতের সময় নষ্ট করায় জরিমানা 

সার আত্মসাৎ: দুদকের মামলায় কারাগারে সাবেক সংসদ সদস্য পোটন

‘মৃত্যুদণ্ড চূড়ান্ত হওয়ার আগে কনডেম সেলে নয়’ হাইকোর্টের দেওয়া রায় স্থগিত

শিল্পী সমিতি: মিশা-ডিপজল কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে নিপুণের রিট

মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেল: হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করবে সরকার

৩০ কোটি টাকা ঋণ খেলাপি: সাবেক প্রবাসীকল্যাণ মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা

জাতীয় পার্টির চেয়ারম্যান পদে জিএম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই: আপিল বিভাগ

নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলা: আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন

যুক্তরাজ্যে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সাম্রাজ্যের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট 

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার রায় আজ

এই বিভাগের সব খবর

শিরোনাম :