৩০% ছাড়ে খাদ্যসামগ্রী বিক্রি

বদরুল ইসলাম বিপ্লব, ঠাকুরগাঁও
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০, ২৩:৫৩

‘জুলুমবস্তি’ নামটা শুনে মনে হবে এ সংগঠনের সদস্যরা মানুষের উপর জুলুম অত্যাচার করে থাকে। কিন্তু বাস্তবে এর কার্যক্রম সম্পূর্ণ আলাদা। এরা নিপীড়িত মানুষের পক্ষে তথা করোনায় কর্মহীন ও ক্রয়ক্ষমতাহীন দরিদ্র ও অসহায় মানুষদের মাঝে ৩০% ছাড়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিক্রি করে আসছে। সংগঠনের বড় কোন ফান্ড না থাকলেও মানবতার সেবার ব্রত নিয়ে শহরের পাশাপাশি গ্রাম পর্যায়েও দরিদ্র মানুষের সেবায় এগিয়ে গেছে তারা।

করোনাভাইরাসের মহামারির কারণে শহরের খেঁটেখাওয়া মানুষজন কর্মহীন হয়ে পড়ায় অর্থের অভাবে নিত্যপ্রয়োজনীয় মালামাল কেনাকাটা করতে পারছিল না। এই সময় শহরের দরিদ্র মানুষদের কথা ভেবে এবং মানবতারসেবার ব্রত নিয়ে ৩০% কমমূল্যে নিত্যপ্রয়োজনীয় মালামাল বিক্রি করে তারা।

এ কার্যক্রমের উদ্যোক্তা জুলুমবস্তি সংগঠনের সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগর জানান, আমাদের নিজস্ব কোন তহবিল নেই। বন্ধু-বান্ধবদের চাঁদায় এ কার্যক্রম শুরু করি। সেজন্য জুলুমবস্তি ফেসবুক পেইজের প্রায় ১শ সদস্যের কমবেশি সহযোগিতায় এ কার্যক্রম চলছে। তারপরও শহরের ধর্ন্যাঢ্য ব্যক্তিদের সহযোগিতা নিয়ে কোনমতে চলমান আছে এ কার্যক্রম।

এদিকে জুলুমবস্তির জনপ্রিয়তা বেড়ে যাওয়ায় এবং সাধারণ মানুষের চাহিদার প্রেক্ষিতে শহরের পাশাপাশি পবিত্র মাহে রমজান উপলক্ষে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের অসহায় ও দুঃস্থ মানুষদের সহযোগিতা করতে ৩০% মূল্যে খাদ্যসামগ্রী বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে।

সোমবার (২৭ এপ্রিল) দুপুরে সদর উপজেলার আকচা ইউনিয়নের ফাঁড়াবাড়ি বাজারে এ ভর্তুকির দোকান উদ্বোধন করেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

এসময় শতকরা ৩০ টাকা ছাড়ে তেল, চিনি, ডাল ছোলা, লবণ ইত্যাদি ১৫০ মানুষের মাঝে সরবরাহ করা হয়। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে দরিদ্র লোকজনের মাঝে ৩০% ছাড়ে পণ্য তুলে দেওয়া হয়। নির্ধারিত মূল্যের চাইতে শতকরা ৩০ টাকা কমে পণ্য কিনতে পেরে অনেকে সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য, করোনাভাইরাসে কর্মহীন মানুষদের চাহিদা মেটাতে ১ এপ্রিল শহরের চৌরাস্তায় সমবায় মার্কেটে ‘জুলুমবস্তি’ নামে এই স্বেচ্ছাসেবী সংগঠনের কার্যক্রম শুরু হয়।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :