লেবাননে আরো ১৭ বাংলাদেশির করোনা শনাক্ত

ওয়াসীম আকরাম, লেবানন থেকে
 | প্রকাশিত : ১৮ মে ২০২০, ২৩:৫১

লেবাননে অপারেটর ক্লিন নামে একটি ক্লিনিং কোম্পানিতে ১৭ জন বাংলাদেশি কর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বাংলাদেশ দূতাবাস সংবাদটি নিশ্চিত করেছে। সোমবার (১৮ মে) সরকারি রফিক হারিরি হাসপাতালে ওই কোম্পানিতে কর্মরত ১৫০ কর্মীর নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৭ জন বাংলাদেশি আক্রান্ত হয়েছে বলে জানা যায়।

আক্রান্তের সংখ্যা বাড়তে পারে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। তারা সবাই বৈরুতের রাসুল নাবায় এলাকায় একটি বিল্ডিংয়ে কয়েকটি বাসায় ম্যাসে বসবাস করতেন। রবিবার রাতে এক বাংলাদেশি অসুস্থ হওয়ার পর মেডিকেল রিপোর্টে ধরা পড়ে তিনি করোনাভাইরাসে আক্রান্ত। এরপর রাতেই সেখানে থাকা বাকি সবাইকে পরীক্ষা-নিরীক্ষা করে সাতজন বাংলাদেশির করোনাভাইরাস শনাক্ত হয়। লেবাননের আইনশৃঙ্খলা বাহিনী রাতেই বিল্ডিংটি সিলগালা করে দিয়েছে।

লেবাননে গত ২৪ ঘণ্টায় ১৭ জন বাংলাদেশিসহ মোট ২০ জন নতুনভাবে শনাক্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ৯৩১ জন এবং মৃত্যু অপরিবর্তিত ২৬ জন। এই পর্যন্ত এখানে ২৩ জন বাংলাদেশি করোনায় আক্রান্ত হলো।

ঘটনা সত্যতা নিশ্চিত করে দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স আব্দুল্লাহ আল মামুন জানান, ওই কোম্পানি থেকে ফোন করে আমাদেরকে বিষয়টি জানানো হয়। পরে হাসপাতালে খবর নিয়ে বিস্তারিত জানতে পারি।

(ঢাকাটাইমস/১৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :