করোনায় মৃতের ব্যাগ খুলে সৎকার, ১৮ জন আক্রান্ত

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ৩০ মে ২০২০, ১৪:৫৬

স্বাস্থ্যবিধি অগ্রাহ্য করে করোনায় মৃতের ব্যাগ খুলে সৎকার করেছিল পরিবার ও আত্মীয়রা। এরপরই সেখান থেকে আরও ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ভারতের মহারাষ্ট্রের উল্লাসনগরে এই ঘটনা ঘটেছে। খবর ইন্ডিয়া টুডের।

মহারাষ্ট্রের উল্লাসনগরে এক মহিলা করোনার উপসর্গ নিয়ে স্থানীয় হাসপাতালে ভর্তি হন। মহিলার লালারসের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। ২৫ মে হাসপাতালেই তার মৃত্যু হয়। মহিলার মৃত্যুর পর তার লালারসের নমুনা পরীক্ষার রিপোর্ট করোনা পজিটিভ আসে। হাসপাতাল কর্তৃপক্ষ নিয়ম অনুযায়ী মৃতদেহটি একটি প্লাসটিক ব্যাগে মুড়ে পরিবারের হাতে তুলে দেয়।

মৃতদেহ পরিবারের হাতে দেওয়ার সময় ওই ব্যাগ খুলতে নিষেধ করা হয় পরিবারের সদস্যদের। ব্যাগসহ যাতে মৃতের সৎকার করা হয় সে ব্যাপারে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয় মৃতের পরিবারের সদস্যদের। তবে মৃতদেহ নিয়ে ফিরে নিজেদের মতই সৎকার করা হয় ওই মহিলার।

সৎকারের আগে ব্যাগ খুলে দেহ বের করে রীতি-নিয়ম পালন করা হয়। সৎকারের সময় ৭০-৮০ জন সেখানে উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে। পরে তাদের করোনা পরীক্ষা করানো হলে ১৮ জনের রিপোর্ট পজিটিভ আসে।

মহারাষ্ট্র স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, ওই ঘটনার জেরে এখনও পর্যন্ত ৫০ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের উপরও নজর রাখছেন স্বাস্থ্যকর্মীরা। অন্যদিকে, করোনায় মৃতের ব্যাগ খুলে সৎকার করায় ওই পরিবারটির বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

ঢাকা টাইমস/৩০মে/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :