পিপিই পেল ক্র্যাবের কুইক রেসপন্স টিম

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২০, ১৮:২৬

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কুইক রেসপন্স টিমের সদস্যদের পিপিই ও সুরক্ষা সামগ্রী দেওয়া হয়েছে। আজ রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে সাসকো গ্রুপের পক্ষ থেকে এ পিপিই ও সুরক্ষা সামগ্রী প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ক্র্যাবের সহ-সভাপতি মোরছালীন বাবলার সভাপতিত্বে সভা পরিচালনা করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাসকো গ্রুপের এমডি শেখ আতিয়ার রহমান।

প্রধান অতিথির বক্তব্যে সাসকো গ্রুপের এমডি শেখ আতিয়ার রহমান বলেন, সাংবাদিকরা শুধু কলম যোদ্ধাই নয়, তারা গেরিলা যোদ্ধাও। যা দেশের এই সংকটময় মুহুর্তে আমরা বুঝতে পেরেছি। কোভিড-১৯ এর ভয়ে মানুষ যখন ঘরবন্দি সাংবাদিকরা তখন প্রান্তিক জনপথের, প্রান্তিক জনগনের খবর সংগ্রহ করছে জীবনের ঝুঁকি নিয়ে। এতে অনেক গণমাধ্যমকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে। এসময় তিনি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সাংবাদিক ও পুলিশ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করেন এবং সামনের দিনগুলোতে ক্র্যাবের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

বক্তব্যে শেষে তিনি কুইক রেসপন্স টিমের দুই সমন্বয়ক ও ১৬ সদস্যের মাঝে পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) বিতরণ করেন। সাসকো গ্রুপ ক্র্যাবে ১০০ পিপিই, মাস্ক ও হ্যান্ড গ্লাভস দেওয়া হয়।

এরপর ক্র্যাব সভাপতি আবুল খায়ের উপস্থিত কুইক রেসপন্স টিমের সদস্যদের করণীয় সম্পর্কে দিক নির্দেশনা প্রদান করেন। কোভিড-১৯ আক্রান্ত ক্র্যাব সদস্য ও তার পরিবারের সদস্যদের চিকিৎসা সহায়তার জন্য ২ জন সমন্বয়কের নেতৃত্বে ১৬ সদস্যদের একটি ‘কুইক রেসপন্স টিম’ গঠন করে ক্র্যাব। এছাড়াও প্রয়োজনীয় কিছু ওষুধ, অক্সিজেন মেশিন ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা হয়েছে। আক্রান্ত ক্র্যাব সদস্যদের প্রয়োজনে এসব ওষুধ ও সুরক্ষা সামগ্রী কুইক রেসপন্স টিম তাদের কাছে পৌছে দিবে। যদি কোনো সদস্য বা তার পরিবারের সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত হন, বা করোনা উপসর্গ দেখা দিলে এই টিমের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্র্যাবের সাবেক সভাপতি, উপদেষ্টা পরিষদের সদস্য ও কুইক রেসপন্স টিমের সমন্বয়ক এস এম আবুল হোসেন, ক্র্যাবের উপদেষ্টা পরিষদের সদস্য ও কুইক রেসপন্স টিমের সমন্বয়ক আমিনুর রহমান তাজ। এ সময় ক্র্যাবের সাবেক ও বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/৩১মে/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

বিশ্ববিদ্যালয়ের ১০ সাংবাদিককে বহিষ্কারের নিন্দা বিএফইউজের

ডিইউজে নির্বাচন: সোহেল-তপু সভাপতি, আকতার সম্পাদক

ঈর্ষান্বিত ও উদ্দেশ্যমূলকভাবে ফাঁসানো হচ্ছে ঢাকা টাইমস সম্পাদককে

শেরপুরের সাংবাদিক রানাকে কারাদণ্ডে সম্পাদক পরিষদের উদ্বেগ

নকলায় সাংবাদিককে কারাদণ্ড: আইন ও সালিশ কেন্দ্রের উদ্বেগ

আরিফুর রহমান দোলন রাজনৈতিক প্রতিহিংসার শিকার: সাংবাদিক নেতৃবৃন্দ

সাংবাদিকের কারাদণ্ড: সুষ্ঠু তদন্তের আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর

দায়িত্বশীল সাংবাদিকতার অঙ্গীকার নিয়ে ১৫ বছরে ‘বাংলাদেশ প্রতিদিন’

এই বিভাগের সব খবর

শিরোনাম :