ঝালকাঠির রাজাপুরে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২০, ১২:১৬

ঝালকাঠির রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নের বামনকাঠি, আউখিড়া ও বামনখান গ্রামের সংযুক্ত কাঁচা রাস্তাটির প্রায় এক কিলোমিটারের মধ্যে বিভিন্ন স্থান ভাঙা। রয়েছে বড় বড় গর্ত, বৃষ্টি হলেই কাদা-পানিতে একাকার হয়ে যায়। ফলে এই রাস্তা দিয়ে চলাচলে দুর্ভোগ পোহতে হয় তিন গ্রামের প্রায় দুই হাজার মানুষকে। এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার গিয়েও কোনো লাভ হয়নি। তাই নিজেদের সমস্যা সমাধানে রাস্তা সংস্কারের কাজে নিজেরাই দল বেধে নেমে পড়লেন স্থানীয় কিছু যুবক।

ওই রাস্তাটি দিয়ে উপজেলা সদরসহ স্থানীয় কেওতা ঘিগড়া বাজারে যাতায়াত করেন স্থানীয় বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী, সবজি ব্যবসায়ীরা। রাস্তার অবস্থা খারাপ থাকায় ও চলাচলে অনুপোযোগী হয়ে পড়ায় শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত স্থানীয় একটি সামাজিক সংগঠন ‘জাগ্রত যুব সমাজ’র উদ্যোগে রুপসী বাংলা ব্লাড ডোনার ক্লাবের সদস্যদের নিয়ে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাস্তাটি সংস্কার করা হয়।

রাস্তা সংস্কারের সময় যুবকরা জানান, রাস্তার অনেক স্থান ভেঙে ধানি জমির সঙ্গে মিশে গেছে। ইউপি চেয়ারম্যান ও সদস্যদের কাছে রাস্তা সংস্কারের দাবি জানালেও তারা তহবিল নেই বলে এ কাজ করা যাবে না বলে জানিয়ে দেন। অথচ ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচি বা এলজিএসপি প্রকল্পের মাধ্যমে এ রাস্তার কাজ সহজেই করা যেত।

স্থানীয় ইউপি সদস্য শাহজাহান খান বলেন, কিছুদিন আগে রাস্তাটি সংস্কারের জন্য আমরা গিয়েছিলাম কিন্তু স্থানীয় একটু সমস্যার কারণে আর কাজ করা হয়নি।

এ বিষয়ে কথা বলতে শুক্তাগড় ইউপি চেয়ারম্যান মজিবুল হক মৃধার সঙ্গে ফোনে কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

ঢাকাটাইমস/১জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :