ফোনেই এক্সরে!

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২০, ১১:২৬

কাপড়ের আবরণ ভেদ করেই শরীরের ঢাকা অংশ উন্মুক্ত ভাবে ধরা পড়ছিল ক্যামেরায়! অনেকটা ঠিক জেমস বন্ডের কাছে থাকা বিশেষ এক্স-রে ফিচার বিশিষ্ট গেজেটের মতো। এই ক্যামেরা শুধু কাপড়-ভেদিই নয়, পাতলা প্লাস্টিকের ক্যারি ব্যাগের ভিতরে কী কী জিনিস রয়েছে তা-ও এক ক্লিকেই ফুটে উঠছিল স্মার্টফোনের স্ক্রিনে! স্মার্টফোনের মাত্রাতিরিক্ত স্মার্ট ক্যামেরা অস্বস্তিতে ফেলছিল অসংখ্য মানুষকে। বাড়ছিল বিতর্কও। শেষে তাই ওয়ানপ্লাস ৮ প্রোর গ্লোবাল এডিশন থেকে ক্যামেরার বিশেষ ফিচার সরিয়ে নিল ওয়ান প্লাস।

জানা গিয়েছে, সমস্যার সূত্রপাত ওয়ান প্লাস ৮ প্রোর রিয়ার ক্যামেরার বিশেষ ‘ফটোক্রোম মোড’। এই ‘ফটোক্রোম মোড’ অন করে ছবি তুললেই পোশাকে ঢাকা শরীরও প্রায় ‘অনাবৃত’ ভাবে ধরা পড়ছিল ছবিতে। মোটা ধরনের পোশাকের ক্ষেত্রে অবশ্য এই সমস্যায় পড়তে হয়নি। তবে পাতলা কাপড় বা পলিথিনের ক্ষেত্রে আবরণের ভিতরে থাকা সব কিছুই প্রায় উন্মুক্ত ভাবে ধড়া পড়ছিল ক্যামেরায়। সমস্যাটি মূলত চীনে হলেও সব রকম বিতর্ক এড়াতে ওয়ানপ্লাস এইট প্রোর গ্লোবাল এডিশন থেকেও ক্যামেরার এই বিশেষ ফিচার সরিয়ে নেওয়া হয়েছে।

জানা গিয়েছে, চীন, ভারত ও ইউরোপের অন্যান্য দেশে ওয়ান প্লাস ৮ প্রোর সমস্ত আপডেট থেকেই ‘ফটোক্রোম মোড’টি সরিয়ে ফেলা হয়েছে। সংস্থা জানিয়েছে, ফিচারের ত্রুটি সংশোধনের পর জুন মাসের মধ্যেই আবার এটিকে একটি আপডেটের সাহায্যে ফিরিয়ে আনা হবে।

(ঢাকাটাইমস/২মে/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা