প্রতিবন্ধীর আশা পূরণ করলো জায়েদ খানের 'সাপোর্ট'

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুলাই ২০২০, ১৮:২৮ | প্রকাশিত : ০১ জুলাই ২০২০, ১৮:১৫

পিরোজপুর সদর উপজেলার কৃষ্ণচূড়া ভাইজোড়া গ্রামের শারিরীক প্রতিবন্ধী মো. ইমদাদুল শিকদার। উপার্জনে অক্ষম। তার পরিবারের সদস্য সংখ্যা চারজন। বড় ছেলে ষষ্ঠ শ্রেণিতে পড়ে আর ছোট ছেলে প্রথম শ্রেণিতে পড়ে। মানুষের কাছে সাহায্য চেয়ে চেয়ে জীবিকা নির্বাহ করেন। করোনা পরিস্থিতিতে একাধিকবার তার পাশে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে জায়েদ খানের মানবকল্যাণ মূলক সংগঠন 'সাপোর্ট'। সাম্প্রতি তিনি সংগঠনটির নেতৃবৃন্দের মাধ্যমে জায়েদ খানের কাছে একটি দোকান প্রতিষ্ঠা করে দেওয়ার আবদার করেন।

মানুষের দ্বারে দ্বারে আর যেন হাত পাততে না হয় এই ভাবনায় ইমদাদুল মুদি দোকান প্রতিষ্ঠা চাই।কিন্তু অতি দারিদ্র্যের কারণে নেই কোনো নিজস্ব পুঁজি। 'সাপোর্ট' এর মাধ্যমে জায়েদ খাঁন বিষয়টি জানতে পারলে তার আশা পূরণের জন্য এগিয়ে আসেন তিনি।

ঢাকা টাইমসকে জায়েদ খান বলেন, 'ইমদাদুল শারিরীক প্রতিবন্ধী। আপনারা হয়তো ছবিতে খেয়াল করবেন,তার দুটি পা বিকল। তার আয়ের পথও নেই।তবে, তিনি সাবলম্বী হতে চান। আমিও চেয়েছি আমার শুভাকাঙ্ক্ষীদের নিয়ে তার সেই পথটা তৈরি করতে। আগামীকাল সকাল ১১ টায়, পিরোজপুরের সুযোগ্য পুলিশ সুপার জনাব হায়াতুল ইসলাম খান উপস্থিত থেকে দোকান উদ্বোধন করার জন্য সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। "সাপোর্ট" এর পক্ষ থেকে আমরা কৃতজ্ঞ পুলিশ সুপার মহোদয়ের কাছে, এই মহতী উদ্যোগে আমাদের পাশে থাকার জন্য।'

এ নায়ক আরও বলেন, 'স্ত্রী ও দুই সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছিল ইমদাদুল। সাম্প্রতি তিনি আমার সংগঠন “সাপোর্ট” নেতৃবৃন্দের সাথে দেখা করেন এবং একটি দোকান প্রতিষ্ঠা করতে পারলে জীবিকা নির্বাহ করতে পারবেন বলে আশা প্রকাশ করেন। যাতে মানুষের দ্বারে দ্বারে হাত পাততে না হয়। ছোটখাটো একটি মুদি টাইপ দোকান করতে পারলে তার আর মানুষের কাছে আর হাত পাততে হবে না। আজ থেকে ইমদাদুলের মানুষের কাছে হাত পেতে চলার দিন শেষ।

পরিশেষে, নিজেই উপার্জন করে পরিবার নিয়ে ভাল থাকুক ইমদাদুল এই প্রত্যাশা করেন জায়েদ খান।

ঢাকাটাইমস/১জুলাই/এলএম/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :