চাকরির প্রলোভনে প্রতারণা: রাজধানী থেকে গ্রেপ্তার ৭

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২০, ২৩:১৮

চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর কদমতলী থেকে অভিযান চালিয়ে র‌্যাব-১১ এর একটি টিম ৬০ জন প্রতারণার শিকার ভিকটিমকে উদ্ধার করেছে। একই সঙ্গে প্রতারক চক্রের ৭ সদস্যকেও গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন এ তথ্য জানান।

তিনি জানান, বেশ কয়েকজন ভুক্তভোগীর অভিযোগে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল বিকালে ডিএমপি ঢাকার কদমতলী থানার ধনিয়া এলাকায় ইভারওয়ে সিকিউরিটি প্রাইভেট লি. নামে একটি অফিস কক্ষে বিশেষ অভিযান চালিয়ে অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে চাকরি প্রদানের নামে প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের ৭ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মোসলেম উদ্দিন ওরফে রানা (৩০), ইসমাইল (৩১), জালাল উদ্দিন (৫০), শরিফ হোসেন (২০), শবনম আক্তার (৩২), সুমাইয়া আক্তার রিভা (১৮) ও বিথী আক্তার (৩০)।

গ্রেপ্তারদের নিকট হতে প্রতারণার কাজে ব্যবহৃত কম্পিউটার ১টি, মোবাইল ১টি, অফিসের সিল ৫টি, চাকরির আবেদনপত্র ২০টি, বিপুল পরিমাণ ভুয়া চাকরির বিজ্ঞাপন, ভুক্তভোগীদের নিকট হতে অর্থ আদায়ের রশিদ, চাকরি প্রার্থীদের নিবন্ধন ফরম ও নগদ অর্থ প্রভৃতি জব্দ করা হয়। এ সময় চাকরিপ্রত্যাশী ৬০ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, এই সংঘবদ্ধ প্রতারক চক্র দীর্ঘদিন ধরে বিভিন্ন কোম্পানির নামে পত্রিকা, লিফলেট ও অনলাইনে লোভনীয় বেতনে চাকরির বিজ্ঞাপন দিয়ে চাকরিপ্রত্যাশীদের সাথে প্রতারণা করে আসছে। তাছাড়া চাকরির আবেদন ফরম, প্রশিক্ষণ ও ভালো পদে চাকরির প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে প্রচুর নগদ অর্থ আত্মসাৎ করে আসছে।

জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা জানায়, তারা দীর্ঘদিন ধরে ইভারওয়ে সিকিউরিটি প্রাইভেট লি. নাম ব্যবহার করে প্রতারণার মাধ্যমে চাকরির প্রলোভন দেখিয়ে অবৈধভাবে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে আসছে।

(ঢাকাটাইমস/২জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :