অবশেষে ভোলায় পিসিআর ল্যাব

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০২০, ০০:২১

অবশেষে ভোলায় করোনাভাইরাস পরীক্ষার আরটি-পিসিআর ল্যাব উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে ভোলার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ল্যাবের উদ্বোধন করেন ভোলা-১ (সদর) আসনের সংসদ সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

এ সময় তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে সংসদ সদস্যরা সরকারি ও ব্যক্তিগত তহবিল থেকে অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন। আমরা রাজনৈতিক নেতৃবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই দেশ স্বাধীন করেছি। রাজনীতিবিদরাই দেশের উন্নয়নসহ সকল কর্মকাণ্ডে ভূমিকা রেখে চলেছেন। একইসাথে প্রশাসনিক কর্মকর্তারাও নিষ্ঠার সাথে কাজ করছেন। এসময় সকলকে সতর্কতার সাথে সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্য সচেতনা মেনে চলারও আহ্বান জানিয়েছেন এই নেতা।

পরে তোফায়েল আহমেদের পক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু ফিতা কেটে ল্যাবটি চালু করেন।

এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, পরিকল্পনা বিভাগের সচিব আবুল কালাম আজাদ, বরিশাল বিভাগীয় কমিশনার অমিতাভ সরকারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের দ্বিতীয় তলায় ল্যাবটি স্থাপন করা হয়েছে। দুজন ল্যাব কনসালটেন্ট, ৪ জন ডাক্তার ও ১২ জন টেকনোলজিস্ট দিয়ে প্রথম ধাপে এর কাজ শুরু হওয়ার কথা রয়েছে। এ ল্যাবে প্রতিদিন গড়ে দুই সিফটে ১৮৮টি নমুনা পরীক্ষা করা যাবে।

মঙ্গলবার থেকে এ ল্যাবে করোনা পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে। প্রথম দিকে ভোলার বিভিন্ন উপজেলা থেকে আসা করোনা নমুনা পরীক্ষা করা হবে। পরবর্তীতে জেলার বাইরের নমুনাও পরীক্ষা করা হবে।

উল্লেখ্য, ভোলা সদর হাসপাতালের পিসিআর ল্যাব স্থাপনের কাজ শুরু হয় গত ২২ জুন।

(ঢাকাটাইমস/১৪জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত প্রক্টর ও সহপাঠী রিমান্ডে

এই বিভাগের সব খবর

শিরোনাম :