মাগুরায় কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবিতে মানববন্ধন

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০২০, ১৬:৩২

মাগুরায় মহম্মদপুরে ধর্ষণের পর অন্তঃসত্ত্বা কিশোরীর পরিবারকে সালিশ বৈঠকে অবৈধভাবে জরিমানা করা ও মালামাল লুটের ঘটনার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। শুক্রবার সকালে শহরের চৌরঙ্গী মোড়ে সামাজিক দূরত্ব মেনে জেলার করোনা দুর্যোগ মোকাবিলায় গণকমিটি এ মানববন্ধন করেছে। এসময় তারা ধর্ষক ও সালিশকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য দেন- জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি ও গণকমিটির আহ্বায়ক কাজী ফিরোজ, বাসদের কেন্দ্রীয় নেত্রী গণকমিটির যুগ্ম সদস্য সচিব শম্পা বসু, জেলা জাসদ সভাপতি ও গণ কমিটির যুগ্ম আহ্বায়ক এটিএম মহব্বত আলী ও সিপিবি সদস্য সৈয়দা শামছুন্নাহার জোছনা।

বক্তারা বলেন, ‘এ ঘটনায় ভুক্তভোগী পরিবার মামলা দায়েরের পর ধর্ষক গ্রেপ্তার হলেও অবৈধ সালিশকারীরা অবাধে ঘুরে বেড়াচ্ছে। পুলিশ তাদের গ্রেপ্তার না করায় ভুক্তভোগী পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। দ্রুত ধর্ষক ও অবৈধ সালিশের সঙ্গে যুক্ত সকল অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি ও ভুক্তভোগী পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।’

প্রসঙ্গত, মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের পরমেশ্বরপুর গ্রামের ওই কিশোরী ধর্ষণের শিকার হয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এ নিয়ে অবৈধ সালিশের মাধ্যমে ধর্ষককে কোন ধরনের শাস্তি না দিয়ে ভুক্তভোগী পরিবারটিকে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক নহাটা ইউপি চেয়ারম্যান মোস্তাফা সিদ্দিকী লিটনসহ সালিশকারীরা। পরে জরিমানার টাকা দিতে না পারায় ২০ জুলাই ভুক্তভোগী পরিবারটির গবাদী পশু, সেচযন্ত্র, ভ্যান, সাইকেলসহ বিভিন্ন মালামাল বাড়ি থেকে লুট করে নিয়ে যায় মোস্তাফা সিদ্দিকী লিটনের লোকজন।

(ঢাকাটাইমস/২৪জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :