ভয়েস অব বিজনেস (ভিওবি) নিয়ে এলো ‘ব্র্যান্ড্রিল ২০২০’

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইম
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২০, ২২:০৯

প্রতি বছরের মতো এই বছরও ভয়েস অব বিজনেস (ভিওবি) নিয়ে এলো দেশের সবথেকে বৃহৎ ও জনপ্রিয় ব্র্যান্ডিং প্রতিযোগিতা “আইপিডিসি প্রেজেন্টস ব্র্যান্ড্রিল ২০২০” পাওয়ার্ড বাই একলেকটিক এডুকেশন। জাতীয় পর্যায়ের একটি অন্যতম ব্র্যান্ডিং প্রতিযোগিতা হিসেবে “ব্র্যান্ড্রিল” বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের জন্যে প্রতিভা বিকাশের একটি অনন্য প্লাটফর্ম।

প্রতিযোগিতার আয়োজক সংগঠন ভয়েস অব বিজনেস (ভিওবি) মূলত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একটি প্রকাশনা সংস্থা এবং অন্যতম বিজনেস ক্লাব যা গত এক যুগ ধরে শিক্ষার্থীদের উন্নয়নে বিভিন্ন ধরনের কর্মশালা, সেমিনার এবং প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

২০১৭ সাল থেকে ভয়েস অব বিজনেস (ভিওবি) “ব্র্যান্ড্রিল” প্রতিযোগিতাটি আয়োজন করে আসছে। এবার তৃতীয়বারের মতো ভিওবি তাদের এই সিগনেচার ইভেন্টটি শুরু করতে যাচ্ছে। এ প্রতিযোগিতায় প্রতিবছরের মতো এ বছরও বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। তবে করোনা মহামারির কারণে এবারের প্রতিযোগিতার পুরো ইভেন্টটি অনলাইনে অনুষ্ঠিত হবে।

ব্র্যান্ড্রিল প্রতিযোগিতা সম্পর্কে জানতে চাইলে সংগঠনটির এক্সিকিউটিভ শাজনীন মাহবুব ঢাকা টাইমসকে বলেন, আমরা জানি ব্যবসার ক্ষেত্রে একটি প্রোডাক্টের ব্রান্ডিংটা কতো গুরুত্বপূর্ণ। আমাদের প্রতিযোগিতাটি তিনটি রাউন্ডে ভাগ করা। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের প্রতিটা রাউন্ডে একটা কেস দেয়া হবে মূলত প্রতিটি কেসই ব্রান্ডিং সম্পর্কিত। অংশগ্রহণকারীদের একটি বিজনেস বা প্রোডাক্ট দিয়ে দেয়া হবে তাদেরকে মূলত একটা মডেল দাড় করিয়ে দেখাতে হবে যে তারা কিভাবে ব্রান্ডিংটা করবে।

তিনি বলেন, ব্র্যান্ড্রিল প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের সৃজনশীলতা কাজে লাগিয়ে কিভাবে গতিশীল ব্যবসায় পরিবেশে ব্র্যান্ডিং করতে হয় তা জানতে পারবে। সেই সাথে একজন সফল ব্র্যান্ড ম্যানেজার এর গুণাবলীসমূহ সম্পর্কেও বাস্তব অভিজ্ঞতা লাভ করবে।

সংগঠন সূত্রে জানা যায়, “আইপিডিসি প্রেজেন্টস ব্র্যান্ড্রিল ২০২০” পাওয়ার্ড বাই একলেকটিক এডুকেশন এর অনলাইন রেজিস্ট্রেশন ইতোমধ্যে শুরু হয়ে গেছে। ১৫ অক্টোবর পর্যন্ত রেজিস্ট্রেশনের সুযোগ থাকবে। এর পর রেজিষ্ট্রেশন করা শিক্ষার্থীদের নিয়েই প্রতিযোগিতাটি শুরু হবে। পুরো প্রতিযোগিতাটিতে থাকবে তিনটি রাউন্ড। ১ম রাউন্ডে থাকছে অনলাইন কেস সাবমিশন। ১ম রাউন্ডে নির্বাচিত টিমদের নিয়ে অনুষ্ঠিত হবে ২য় রাউন্ড যাতে থাকছে কেস সলভিং ও ওয়ার্কশপ। ২য় রাউন্ড থেকে নির্বাচিত সেরা ১০ টিম লড়বে গ্র্যান্ড ফিনালের জন্যে। গ্র্যান্ড ফিনালেতে থাকছে কেস সাবমিশন ও ভিডিও প্রেজেন্টেশন। এছাড়া বিজয়ী ও রানার আপদের জন্য থাকছে আকর্ষণীয় প্রাইজ মানিসহ ক্রেস্ট ও সার্টিফিকেট। বিজয়ী দল পাবে ৫০,০০০ টাকা মূল্যের প্রাইজ মানি এবং ১ম ও ২য় রানার আপ পাবে যথাক্রমে ৩০,০০০ টাকা ও ২০,০০০ টাকা মূল্যের প্রাইজ মানি এবং সেই সাথে ক্রেস্ট ও সার্টিফিকেট। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ইচ্ছুকরা ভয়েস অব বিজনেস এর অফিশিয়াল ফেসবুক পেজে থেকেও "ব্র্যান্ড্রিল ২০২০" সম্পর্কে আরো বিস্তারিত জানতে পারবে বলে জানিয়েছেন আয়োজকরা।

ফেসবুক পেজ লিংক- https://www.facebook.com/theVoB/

ঢাকাটাইমস/০৪অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

বাঁচানো গেল না মেধাবী শিক্ষার্থী জুবায়েরকে

‘মন ভালো নেই’ সেই শিক্ষার্থী ভুল বুঝতে পেরেছেন অবশেষে, চেয়েছেন ক্ষমাও

ভাই আবরারকে হারিয়েছেন বুয়েটে, তাই সুযোগ পেয়েও দ্বিধায় ফাইয়াজ, ঈদে সিদ্ধান্ত নেবে পরিবার

বুয়েটে চান্স পেলেন সেই আবরারের ভাই ফাইয়াজ

জাবি থেকে অবসরে অধ্যাপক আনু মুহাম্মদ

১০২ বছরে ঢাকা বিশ্ববিদ্যালয়, বর্ণাঢ্য আয়োজনের প্রস্তুতি

খুবির শিক্ষক নিপীড়নের ঘটনায় তদন্ত চায় মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক

র‌্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স বশেমুরবিপ্রবির

ঢাবিতে র‌্যাগ ডের পরিবর্তে এখন থেকে ‘শিক্ষা সমাপনী উৎসব’

জাবি রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্বে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা

এই বিভাগের সব খবর

শিরোনাম :