দাওয়াত পেতে ফকিরের পোস্টারিং

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ২২:২৮ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ২২:২৬

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ফকির দাওয়াত পেতে এক ভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন গিয়াস উদ্দীন নামে এক ফকির। রীতিমত নিজ ইউনিয়নের বিভিন্ন গাছে নিজের যোগাযোগ নাম্বারসহ পোস্টার ঝুলিয়ে দিয়েছেন।

উত্তরের জেলা পঞ্চগড়র তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের দেবনগড় বাজারে দেখা গেছে, এমন এই চিত্র।

এদিকে খবর নিয়ে জানা গেছে, একই রকমনের পোস্টার একই ইউনিয়নের মাগুরমাড়ি চৌরাস্তা বাজারের বিভিন্ন গাছে লাগানো হয়েছে।

সেই পোস্টারে লিখা রয়েছে, 'এখন থেকে ফকির দাওয়াত, কুল ও দোয়া কালামের জন্য ফকিরের প্রয়োজন হলে যোগাযোগ করুন দেবনগড় ইউনিয়ন ফকির সভাপতি গিয়াস উদ্দীন ফকির।'

ঠিকানা দেয়া হয়েছে মাগুরমারি চৌরাস্তা বাজার বটতলা।

রবিবার বিকালে দেবনগড় বাজারে দেখা যায়, বিভিন্ন গাছে টাঙ্গানো এই রকম পোস্টার। পোস্টারে গিয়াস উদ্দীন ফকির নামে একজন ফকির নিজেকে দেবনগড় ইউনিয়নের ফকিরের সভাপতি দাবি করে দাওয়াত পেতে নিজের ফোন নাম্বার ঠিকানাসহ গাছে গাছে পোস্টারিং করেছেন। মুঠোফোনে গিয়াস উদ্দীন নামে ওই ফকির বলেন, অনেক সময় অনেকেই আমাদের খোঁজ পায় না। যার কারণে দেবনগড় ইউনিয়নে আমরা প্রায় তিন মাস ধরে এই পোস্টারের ব্যবস্থা করেছি। এই পোস্টারের মাধ্যমে মোটামুটি ভালো সাড়া পাচ্ছি। যদি কারো ফকির দাওয়াত, কুল ও দোয়া কালাম হয়ে থাকে তারা আমাদের ফোন দেয়, তখন আমরা ২-৩ জন যাই। আমরা তাদের বাড়িতে গেলে সেখানে সারাদিন সময় দেয়ায় লোক প্রতি ৩০০ টাকা নিয়ে থাকি। তবে বড়লোক পরিবারের কারো দাওয়াত হয়ে থাকলে তারা ৫০০ থেকে একটু বেশিই দিয়ে থাকে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :