রায়হান হত্যা: গ্রেপ্তার কনস্টেবল টিটু রিমান্ডে

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২০, ১৬:২০
ফাইল ছবি

সিলেটে পুলিশ হেফাজতে রায়হান আহমদ নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার বন্দরবাজার পুলিশ ফাঁড়ির কনস্টেবল টিটু চন্দ্র দাশকে পাঁচ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার বেলা পৌনে ৩টায় টিটুকে সিলেটের অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জিয়াদুর রহমানের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইর পরিদর্শক মুহিদুর রহমান। শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।

রায়হান আহমেদের মৃত্যুর ঘটনায় গত ১২ অক্টোবর বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূইয়া ও কনস্টেবল টিটু চন্দ্র দাসসহ চারজনকে প্রত্যাহার করা হয়। এর মধ্যে এসআই আকবর পলাতক। বাকিরা মহানগর পুলিশ হেফাজতে।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মাহিদুল হাসান জানান, সোমবার বিকালে সিলেটের সিনিয়র মহানগর ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমানের আদালতে ঘটনার সাক্ষী হিসেবে জবানবন্দি দেন বন্দরবাজার ফাঁড়িতে ওই সময়ে কর্মরত পুলিশ সদস্য দেলোয়ার হোসেন, সাইদুর রহমান ও শামীম আহমদ। তাদের জবানবন্দিতে টিটু দাসের সম্পৃক্ততা পাওয়ায় তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

গত ১১ অক্টোবর ভোরে সিলেট নগরীর আখালিয়ার এলাকার বাসিন্দা রায়হান আহমদকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নিয়ে অমানুষিক নির্যাতন করা হয়। পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

এই ঘটনায় নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নী বাদী হয়ে ১২ অক্টোবর কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

নির্যাতনে নিহত রায়হানের পরিবার জানায়, ওইদিন ভোরে অপরিচিত একটি মোবাইল থেকে রায়হানের ফোন পান তারা। এসময় ফাঁড়ি থেকে তাকে ছাড়তে টাকা দাবি করা হচ্ছে বলে জানান রায়হান।

পরিবারের কাউকে টাকা নিয়ে এসে তাকে উদ্ধারের অনুরোধও করেন রায়হান। ভোরে তারা টাকা নিয়ে ওই ফাঁড়িতে গেলে জানানো হয় রায়হান এখন ঘুমাচ্ছে, সকাল ১০টার দিকে আসতে হবে।

পরে সকাল ১০টার দিকে গেলে তাকে বলা হয় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যেতে। সেখানে গিয়ে তিনি জানতে পারেন তার ছেলে মারা গেছেন। এরপর মৃত ছেলের শরীরে নির্যাতনের ভয়াবহ চিহ্ন দেখতে পান তিনি। রায়হানের হাতের নখগুলো উপড়ানো ছিল।

পুলিশ দাবি করে, রায়হানকে ছিনতাইকারী সন্দেহ করে জনতা গণপিটুনি দেয়ায় তার মৃত্যু হয়েছে। তবে সিসিটিভির ফুটেজে এর কোনো প্রমাণ মেলেনি।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :