চেয়ারম্যান থেকে এমপি, কে এই হেলাল

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২০, ২২:০০

নির্বাচিত

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থেকে এমপি হলেন আনোয়ার হোসেন হেলাল। নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে জাতীয় সংসদ উপ-নির্বাচনে শনিবার তিনি আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে এমপি নির্বাচিত হন।

কে এই আনোয়ার হোসেন হেলাল?

১৯৬৪ সালের ১২ জুলাই আওয়ামী লীগ পরিবারে জন্ম গ্রহণ করেন আনোয়ার হোসেন হেলাল। তার বাবা মরহুম আজিম উদ্দীন সরদার ১৯৭৫ সালে রাণীনগর উপজেলার ১ নম্বর খট্টেশ্বর রাণীনগর ইউনিয়ন পরিষদের মেম্বার এবং ১৯৯১ সালে ইউপি চেয়ারম্যান ছিলেন।

আনোয়ার হোসেন হেলাল ২০০৩ সালে ১ নম্বর খট্টেশ্বর রাণীনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে তিনি প্রথম জনপ্রতিনিধি নির্বাচিত হন। এরপর ২০০৯ সালে রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করে বিজয়ী হন। ইউনিয়ন এবং উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ছিলেন তৎকালীন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএম আল-ফারুক জেমস।

২০১৪ সালে আবারো নৌকা প্রতীক নিয়ে রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করে তৎকালীন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএম আল-ফারুক জেমস এর নিকট পরাজিত হয়। ২০১৯ সালে রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করে বিজয়ী হন আনোয়ার হোসেন হেলাল।

তিনি তার রাজনৈতিক জীবনে একবার ইউপি চেয়ারম্যান এবং দুবার উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং প্রথমবারের মতো নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে উপ-নির্বাচনে এমপি হিসেবে নির্বাচিত হয়েছেন। ২০১৪ সাল থেকে তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন।

গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম মারা গেলে আসনটি শূন্য হয়ে পরে। এই আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করলে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ৩৪ জন দলীয় মনোনয়নপত্র উত্তোলন করেন। এর মধ্যে রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান (সাবেক) ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন হেলালকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ঘোষণা করে নৌকা প্রতীক দেয়া হয়।

গত শনিবার (১৭ অক্টোবর) জাতীয় সংসদের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী রেজাউল ইসলাম রেজুকে পরাজিত করে চেয়ারম্যান থেকে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন আনোয়ার হোসেন হেলাল।

সদ্য নির্বাচিত এমপি আনোয়ার হোসেন হেলাল বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। তিনি আমার উপর আস্থা রেখে এবং আমাকে ভালোবেসে নৌকা প্রতীকে মনোনীত করেছিলেন। এলাকাবাসী আমাকে ভালোবেসে বিপুল ভোটে নির্বাচিত করেছেন। এ আসনটি আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পেরেছি।

তিনি বলেন, এলাকাবাসীর সুখে-দুঃখে সব সময় পাশে থাকবো। এক সময়ের বাংলা ভাই-জিএমবি, সর্বহারা আবার যেন মাথা চাড়া দিতে না পারে এবং এলাকার মানুষ যেন শান্তিতে থাকতে পারে সে বিষয়টিও দেখবো।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :