এক সপ্তাহের মধ্যে ভাস্কর্যের সমাধান: ধর্ম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২০, ১৭:২০

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে হেফাজতে ইসলামের নেতাদের বিরোধিতার কারণে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে, এক সপ্তাহের মধ্যে তার অবসান হবে বলে আশ্বাস দিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। তিনি বলেছেন, অসাম্প্রদায়িকতার বাংলাদেশের জন্য যা করার দরকার, সে বিষয়ে ধর্ম মন্ত্রণালয় ব্যবস্থা নিচ্ছে।

শনিবার দুপুরে জামালপুরের ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে তাকে গণসংবর্ধনা দেওয়া হয়। পরে জামালপুর সার্কিট হাউসে আওয়ামী লীগ, জামালপুর প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠনের নেতাদের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের সামনে কথা বলেন তিনি।

ঢাকার ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছে ধর্মভিত্তিক কয়েকটি দল। যদিও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন সেখানে এই স্থাপনা হবেই।

ভাস্কর্য নির্মাণ ইস্যুতে হুমকি দিয়েছেন ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী। তিনি বঙ্গবন্ধুর নাম উল্লেখ না করে বলেছেন, ভাস্কর্য নির্মাণ হলে টেনে ফেলে দেবেন।

ধর্মভিত্তিক দলগুলোর ভাস্কর্যবিরোধী এমন বক্তব্যের প্রতিবাদে দেশজুড়ে প্রতিবাদ করছে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বেশ কয়েকটি সংগঠন। ভাস্কর্য নিয়ে বক্তব্য দেয়ায় মামুনুল হক ও বাবুনগরীকে গ্রেপ্তারের দাবি জানানো হয় এসব সংগঠনের পক্ষ থেকে।

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক বলেন, সাম্প্রদায়িকতার চিহ্ন রেখে বাংলাদেশ কোনো কাজ করে না। ইতোমধ্যে সমস্যা অনেক সমাধান হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে এ সমস্যা পুরোপুরি সমাধান হবে বলে বিশ্বাস করে ধর্ম মন্ত্রণালয়।

এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, যেকোনো মূল্যে ধর্ম ব্যবসায়ীদের ষড়যন্ত্র রক্ত দিয়ে হলেও রুখে দেওয়া হবে। বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধীতার নামে তারা দেশের ভিতরে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিরও পাঁয়তারা করছে।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন এমপি এবং হোসনে আরা এমপি।

ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :