জলমহাল দখল নিয়ে সংঘর্ষে একজন খুন

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জানুয়ারি ২০২১, ০৮:৫৪ | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২১, ০৮:৫১
ফাইল ছবি

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় জলমহাল দখল নিয়ে সংঘর্ষে জড়িয়েছে দুটি পক্ষ। এতে শ্যামাচরন দাস নামে ৫৫ বছর বয়সী এক ব্যক্তি মারা গেছেন। আহত হয়েছেন অন্তত ৩০ জন। সংঘর্ষের পর পুলিশ আটজনকে আটক করেছে।

বৃহস্পতিবার রাত সাড়ে সাতটার দিকে উপজেলার পাইকুরহাটি ইউনিয়নের সুনই নদীর জলমহাল দখল নিয়ে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত শ্যামাচরন দাস উপজেলার পাইকুরহাটি ইউনিয়নের সুনই গ্রামের বাসিন্দা ও সুনই জলমহল মৎস্যজীবী সমিতির সভাপতির বাবা। এই ঘটনার এলাকা উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সুনই জলমহাল দখলকে কেন্দ্র করে দুটি মৎস্যজীবী গ্রুপের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সম্প্রতি তারা এই জলমহলে মাছ ধরার জন্য হাওরের খলায় ঘর নির্মাণ করে অবস্থান নেয়। এরপর থেকেই উত্তেজনা আরও বেড়ে যায়। এরই জের ধরে রাত সাড়ে সাতটার দিকে দুই পক্ষের লোকজন অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় ধারালো অস্ত্রের আঘাতে শ্যামাচরণ বর্মণ নামে একজন মারা যায় ও উভয়পক্ষের ৩০ জন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটজনকে আটক করেছে। এছাড়া আহতদের ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে।

ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আনোয়ার জাহিদ সরকার বলেন, সাগর নামে একজন ব্যক্তি হাসপাতালে ভর্তি হয়েছেন।

অতি‌রিক্ত পু‌লিশ সুপার হায়াত-উন-নবী জানান, সংঘর্ষের খবর জানার পর ধর্মপাশা থানা পু‌লিশ গি‌য়ে পরি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আনে। ওই এলাকায় অতি‌রিক্ত পু‌লিশ মোতায়েন করা হ‌য়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

ঢাকাটাইমস/৮জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :