ফ্রিল্যান্সিংয়ে আলফাডাঙ্গার আশিকের সফলতা

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২১, ১৭:২৭

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার কামারগ্রামে মধ্যবিত্ত পরিবারের ছেলে আশিক। ২০১৫ সালে কামারগ্রাম কাঞ্চন একাডেমী থেকে এসএসসি পাস করেন তিনি। এসএসসি পাশ করার পরে খুলনাতে পাড়ি জমায় টেক্সটাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পড়ার জন্য। সেখান থেকেই শুরু হয় আশিকের ফ্রিল্যান্সিং সম্পর্কে জানা। যদিও সে টেক্সটাইল সম্পর্কে ডিপ্লোমা করতে খুলনাতে যায় কিন্তু তার এক বড় ভাইয়ের কাছ থেকে সে ফ্রিল্যান্সিং সম্পর্কে জানতে পারে। টেক্সটাইলে পড়ার পাশাপাশি সে জানতে শুরু করে ফ্রিল্যান্সিং সম্পর্কে এবং অনলাইনে ইউটিউব থেকে নিজে নিজে শেখা শুরু করে দেয়।

২০১৭ সালে ফ্রিল্যান্সিং এর জন্যে একাউন্ট করলেও কিন্তু কাজ পেতে পেতে তার এক বছর লেগে যায়। এখান থেকেই শুরু হয় আশিকের ফ্রিল্যান্সিং ক্যারিয়ার । ফ্রিল্যান্সিং এর অনেকগুলো সেক্টর রয়েছে তার মধ্য থেকে আশিক কাজ করে ওয়েব ডিজাইন সেক্টরে । আশিক বর্তমানের ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস ফাইবারের লেভেল টুর একজন সেলার ।‌ এবং এর পাশাপাশি বাংলাদেশের বৃহত্তম ই লার্নিং প্লাটফর্ম "ইনস্ট্রাক্টরির" একজন ইনস্ট্রাক্টর । নিজের কাজের পাশাপাশি অনলাইনে তিনি প্রশিক্ষণ দিয়ে থাকেন , এ পর্যন্ত তার স্টুডেন্ট ৮০০ এর অধিক । এবং তার স্টুডেন্টরাও সফলভাবে ফ্রিল্যান্সিং করতেছে। এছাড়াও তিনি বাইরের কায়েন্টের কাজ বাদেও বাংলাদেশের অনেক কোম্পানির সাথে কাজ করে থাকে। এবং যারা নতুন বিজনেস শুরু করতে যাচ্ছে অথবা নতুন স্টার্টআপ শুরু করতে যাচ্ছেন তাদের সকল প্রকার সাপোর্ট সে দিয়ে থাকে ।

আশিক বলেন, আপনার চেষ্টা থাকলে আপনিও ফ্রীল্যান্সিংয়ে সফল হতে পারবেন । নতুনদের মাঝে ফ্রিল্যান্সিং সম্পর্কে অনেক ভয় কাজ করে যে জিনিসটা মনে হয় অনেক কঠিন, আসলে জিনিসটা এরকম নই। আপনি যদি ধৈর্য সহকারে লেগে থাকেন সফলতা আপনার আসবেই। কিন্তু অবশ্যই সফলতার জন্য আপনাকে অনেক পরিশ্রম করতে হবে। আপনি যে কোন সেক্টরে কাজ করেননা কেন কাজের জন্য ভাল একটা অভিজ্ঞতার প্রয়োজন। অবশ্যই ফ্রিল্যান্সিং এর থেকে আলাদা নয়, আপনার অভিজ্ঞতা থাকলে আপনি যেকোন জায়গা থেকে ইনকাম করতে পারবেন। তাহলে লেগে থাকুন সফলতা আগ পর্যন্ত।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :