সৈয়দপুরে কাপ-আপ প্রকল্পের শিক্ষকদের কর্মশালা শুরু

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২১, ২২:৫০

নীলফামারীর সৈয়দপুরে ঢাকা আহ্ছানিয়া মিশনের “এডুকেশন সার্ভিসেস ফর আপ-লিফটমেন্ট অব আল্ট্রা-পুওর স্লাম ডুয়েলার্স প্রজেক্ট”-এর শিক্ষক ও সুপারভাইজারদের নিয়ে পাঁচ দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

রবিবার সকাল ৯টায় সৈয়দপুর শহরের গণ সাহায্য সংস্থার প্রশিক্ষণ কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহজাহান মণ্ডল।

জানা যায়, “কিং আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ ফাউন্ডেশন” এর অর্থায়ানে পরিচালিত এ প্রকল্পের সৈয়দপুর ফিল্ড অফিসের অধীনে শহরের সুবিধাবঞ্চিত ও ঝরেপড়া শিক্ষার্থীদের শিক্ষার মূলধারায় ফিরে আনতে বিনামূল্যে পাঠদানের ব্যবস্থা করা হবে। এ কর্মশালায় ২৫ জন শিক্ষক ও ছয়জন সুপারভাইজার ও একজন মনিটরিং অফিসার প্রশিক্ষণার্থী হিসেবে অংশগ্রহণ করছেন।

প্রধান অতিথি মো. শাহজাহান মণ্ডল বলেন, ‘সৈয়দপুরে এ প্রজেক্টের মাধ্যমে সুবিধাবঞ্চিত ও ঝরেপড়া শিশু শিক্ষার্থীদের পাঠদানের শিক্ষার মূলধারায় ফিরে আনতে যে উদ্যোগ নিয়েছেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এজন্য শিক্ষকদের অনেক ভূমিকা রয়েছে।’

তিনি আরো বলেন, এ কর্মসূচি সফল করতে হলে শিক্ষার্থীদের পাশাপাশি তাদের অভিভাবকদেরও উদ্বুদ্ধ করতে হবে।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা আহছানিয়া মিশনের “কাপ-আপ” প্রকল্পের ট্রেনিং কো-অর্ডিনেটর মো. নূরুল ইসলাম, সৈয়দপুর ফিল্ড অফিসের ফিল্ড ম্যানেজার মো. আব্দুল করিম, মাস্টার ট্রেইনার তৌহিদুল ইসলাম পাটোয়ারী এবং মুসলিম এইড সৈয়দপুর অফিসের প্রিন্সিপাল (ট্রেনিং) রিপন মিয়া প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :