অভয়নগরে অপহৃত আইনজীবী উদ্ধার

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৫৫

অপহরণের তিন দিন পর হাইকোর্টের আইনজীবী আবু হেনা মোস্তাফা কামাল মিলনকে (৩০) যশোরের অভয়নগর থেকে উদ্ধার করেছে পুলিশ। তিনি সাতক্ষীরার তালা উপজেলার বারুইহাটি গ্রামের এমএ হাকিমের ছেলে। মঙ্গলবার সকালে উপজেলার একতারপুর গ্রামের ইসহাক তরফদারের মেয়ের বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে এক নারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় অভয়নগর থানায় মামলা হয়েছে।

আটকরা হলেন- সাতক্ষীরার সুলতারপুর বড়বাজার এলাকার আজমল হকের মেয়ে সুরাইয়া (২০), খুলনার দিঘলিয়া উপজেলার ফরমায়েসখানা গ্রামের মোড়লপাড়ার জমির সরদারের ছেলে মো. আব্দুস সালাম (২৪) ও একই গ্রামের আলাউদ্দিন শিকদারের ছেলে শাহিল শিকদার (১৮)।

এজাহারে বলা হয়, আইনজীবী আবু হেনা মোস্তাফা কামাল মিলনের সাথে সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর গ্রামের এসএম হারুনুর রশিদের মেয়ে রাবেয়া সুলতানা রিতুর (২২) বিয়ে ঠিক হয়। এরই সূত্র ধরে গত ৬ ফেব্রুয়ারি দুপুরে মিলন খুলনা পাইওনিয়র কলেজের সামনে এসে রিতুর সঙ্গে দেখা করেন। পরে তারা জাহানাবাদ ক্যান্টনমেন্ট পার্কে ঘুরতে যান। ওই সময় রিতুর বান্ধবী সুরাইয়ার সাথে দেখা হয় তাদের। সুরাইয়া কৌশলে মিলনকে অভয়নগর উপজেলার একতারপুর গ্রামের ইসহাক তরফদারের মেয়ের বাড়িতে নিয়ে যান। সেখানে আইনজীবী মিলনকে আটকে রেখে শারীরিক নির্যাতন এবং মুক্তিপণ হিসেবে তার পরিবারের কাছে ৩০ লাখ টাকা দাবি করা হয়। দাবিকৃত টাকা না দিলে মিলনকে মেরে ফেলা হবে বলে তারা শাসায়। এ ঘটনায় মিলনের ভগ্নিপতি শরিফুল ইসলাম গত ৮ ফেব্রুয়ারি সাতক্ষীরার তালা থানায় একটি জিডি করেন। একপর্যায়ে অপহৃতের পরিবার জানতে পারে মিলনকে যশোরের কোনো এক স্থানে আটকে রাখা হয়েছে। পরে তারা জিডির কপি নিয়ে যশোরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) যোগাযোগ করে। পিবিআই মোবাইল ফোন ট্রাকিংয়ের মাধ্যমে জানতে পারে মিলনসহ অপহরণকারীরা অভয়নগর উপজেলার একতারপুর গ্রামে অবস্থান করছে। মঙ্গলবার সকালে পিবিআই অভয়নগর থানা পুলিশের সহযোগিতায় একতারপুর গ্রামে অভিযান চালিয়ে অপহৃত আইনজীবী মিলনকে উদ্ধার করে। এসময় অপহরণকারী দলের নারী সদস্য সুরাইয়াকে আটক করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী অপহরণকারী অপর দুই যুবককে দুপুরে খুলনা থেকে আটক করা হয়।

বাড়ি মালিক ইসহাক তরফদারের মেয়ে রাবেয়া সুলতানা মনি জানান, প্রায় একমাস আগে সুরাইয়া ও আব্দুস সালাম স্বামী-স্ত্রী পরিচয়ে আমার বাড়ি ভাড়া নেন।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) তাজুল ইসলাম জানান, যশোর পিবিআইর সহযোগিতায় অপহৃত আইনজীবী আবু হেনা মোস্তাফা কামাল মিলনকে গুরুতর অবস্থায় উদ্ধার করা হয়। আটক করা হয় এক নারীসহ তিন অপহরণকারীকে। থানায় মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :