প্রধানমন্ত্রীর বরাদ্দের এক কোটি টাকা হস্তান্তর সাংসদ হাবিবের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৯:০৮ | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৫৬

মসজিদ, মাদ্রাসা, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় ঢাকা-১৮ আসনে অবস্থিত ১২৫টি ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে নগদ এক কোটি টাকা তুলে দিয়েছেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত গ্রামীণ রক্ষণাবেক্ষণ টিআর ২০২০-২০২১ কর্মসূচির আওতায় বিভিন্ন প্রকল্পে এই অর্থ দেয়া হয়েছে।

রবিবার সংসদ সদস্যের বাসভবনে মেজবানি ও প্রকল্পের অর্থ বিতরণের জন্য আয়োজিত বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে এই অর্থ হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাবিব হাসান বলেন, ‘আওয়ামী লীগ সরকার সব সময় জনগণের পাশে ছিল, এখনো আছে। করোনাকালে মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে আমরা করেনাকে সহনীয় পর্যায়ে রাখতে সক্ষম হয়েছি। এজন্য মহান আল্লাহর কাছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সফলতা কামনা করছি।’

সাংসদ জানান, প্রকল্পগুলোর মধ্যে সর্বাধিকসংখ্যক মসজিদ, কিছু মাদ্রাসা ও কয়েকটি মন্দির এবং গির্জার রক্ষণাবেক্ষণ কাজের জন্য এই টাকা দেয়া হয়েছে।

তিন মাস আগে উপনির্বাচনের মাধ্যমে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন হাবিব হাসান। নির্বাচিত হওয়ার পর সম্প্রতি স্থানীয় দরিদ্র পীড়িত মানুষের জন্য প্রায় ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন তিনি। এছাড়া শীতের কাপড় হিসেবে প্রধানমন্ত্রীর দেয়া কম্বলের সঙ্গে নিজের ব্যক্তি উদ্যোগে প্রায় ২২ হাজার কম্বল বিতরণ করা হয়েছে বলে জানা গেছে।

অর্থ হস্তান্তর অনুষ্ঠান উপলক্ষে দুপুরে এক মেজবানির আয়োজন করা হয়। অর্থ হস্তান্তর অনুষ্ঠান ও মেজবানিতে অন্যদের মধ্যে ঢাকা-১৮ আসনের বিভিন্ন ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলররা, স্থানীয় বিভিন্ন মসজিদ, মাদ্রাসার ইমাম-মোয়াজেজ্জমসহ কমিটির ব্যক্তিবর্গ, প্রতিটি থানা, ওয়ার্ডের আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :