মোহাম্মদপুর অস্ত্র ও ইয়াবাসহ একজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৪৮

রাজধানীর মোহাম্মদপুরের মোহাম্মাদিয়া হাউজিং সোসাইটি এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও ইয়াবাসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম ডিস টিপু। ২০১৪ সালে তাকে অস্ত্রসহ পুলিশ গ্রেপ্তার করেছিল বলে জানিয়েছে র‌্যাব।

মঙ্গলবার রাতে মোহাম্মদপুরের মোহাম্মদিয়া হাউজিং লিমিটেড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার বিকালে র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুল্লাহ আল মামুন জানান, গ্রেপ্তারের সময় টিপুর কাছ থেকে চার রাউন্ড গুলি ভর্তি ম্যাগজিনসহ একটি বিদেশি পিস্তল, ৭৭৩ পিস ইয়াবা, দুটি মোবাইল জব্দ করা হয়।

অনুসন্ধান ও প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তারকৃত ডিস টিপু মূলত ডিস ব্যবসা করার মাধ্যমে এলাকায় পরিচিত হয়ে উঠেন। ২০১৪ সালে তাকে অস্ত্রসহ পুলিশ গ্রেপ্তার করেছিল। ক্ষমতার দাপটে এবং অবৈধ অস্ত্রের জোরে তিনি অপরাধ করে সহজেই পার পেয়ে যান।

র‌্যাব কর্মকর্তা বলেন, গ্রেপ্তার ডিস টিপু এলাকায় অস্ত্রের ভয় দেখিয়ে সরকারি সম্পত্তির ক্ষতিসাধন, দলবলসহ বেআইনি জনসমাগমে হামলা, মারপিট করে মানুষকে আহত করা, অপহরণ, চাঁদাবাজি, হুমকি-ধামকি প্রদান ইত্যাদি কাজে লিপ্ত রয়েছেন এবং এসব অপরাধে তার বিরুদ্ধে আটটি মামলার সন্ধান পাওয়া গেছে।

এএসপি আবদুল্লাহ আল মামুন বলেন, এলাকার কোমলমতি শিশু-কিশোরদের কৌশলে মাদকাসক্ত করে অপরাধের পথে নিয়ে আসে ও কিশোর গ্যাং গঠন করে তাদের মাধ্যমে এলাকায় মাদক কেনাবেচা নিয়ন্ত্রণ করত। ৩০ থেকে ৪০ জনের একটি কিশোর গ্যাং ঢাকা উদ্যান ও তার আশপাশ এলাকায় তার পৃষ্ঠপোষকতায় চলে আসছে এবং বেড়িবাঁধ এলাকায় অধিকাংশ ছিনতাইয়ের জন্য দায়ী। র‌্যাবের নাম ভাঙিয়েও সে প্রতিনিয়ত বিভিন্ন অপরাধ করে আসছিল। এসব কাজে ডিস টিপুর সঙ্গে সব সময়ের সঙ্গী তার কথিত ভাস্তে সাদ্দাম ওরফে সিআইডি সাদ্দামকে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজির সময়ে গত বছরের ৯ নভেম্বর একটি সুইচ নাইফ এবং শখানেক ইয়াবাসহ র‌্যাব-২ গ্রেপ্তার করে।

এর আগে ২০১৬ সালের ১৬ ডিসেম্বর টিপুর অফিস সংলগ্ন লিমিটেড ৩ নম্বরের এ গলির বেড়িবাঁধে এক যুবককে এলোপাথাড়ি কুপিয়ে আহত করে টিপু বাহিনী। হামলার শিকার ওই যুবকের নাম নাঈমুল হক (নাঈম)।

এই হামলায় সরাসরি অংশ নেন টিপু, সাদ্দাম, ইউসুফ, টিপুর শ্যালক আমির। এসময় টিপুর স্ত্রীও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করা হয় বলে জানিয়েছেন ভুক্তভোগী নাঈম।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :