সুনামগঞ্জে হামলার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০২১, ১৮:০০

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে ধর্মীয় সংখ্যালঘুদের উপরে নির্বিচারে হামলা, বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাতক্ষীরা মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ এই স্লোগানে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ সাতক্ষীরা জেলা ও সদর উপজেলার শখার আয়োজনে শনিবার বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি বাস্তবায়ন হয়।

আয়োজক পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধুর সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য দেন জেলা পূজা উদযাপন পরিষদের বীর মুক্তিযোদ্ধা সুভাষ ঘোষ, বিশ্বনাথ ঘোষ, জেলা ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ফাইমুল হক কিসলু প্রমুখ।

বক্তারা বলেন, হেফাজতে ইসলামের একাংশের সভাপতি মামুনুল ইসলামের নির্দেশনায় সুনামগঞ্জের শাল্লা উপজেলার নওয়াগাঁও গ্রামে প্রকাশ্য দিবালোকে হামলা চালিয়ে হিন্দু সম্প্রদায়ের ৯০টির বেশি বাড়িঘর ও মন্দির ভাঙচুরসহ লুটপাট করা হয়েছে। হামলা চালানো হয়েছে সাতজন মুক্তিযোদ্ধার ওপর।

মামুনুল ইসলামকে নিয়ে ফেসবুকে এক হিন্দু যুবকের পোস্ট দেয়াকে কেন্দ্র করে হেফাজত ইসলাম হিন্দুদের উপর এ ধরনের ববর্রোচিত হামলা চালায়। বক্তারা এ সময় সুনামগঞ্জসহ দেশব্যাপী সংখ্যালঘুদের উপর সহিংস ঘটনার সঙ্গে সম্পৃক্তদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

উল্লেখ্য, শাল্লায় হামলার মামলায় প্রধান আসামি শহিদুল ইসলামকে (স্বাধীন মেম্বার) গত শুক্রবার রাতে মৌলভীবাজারের কুলাউড়া থেকে গ্রেপ্তার করেছে পিবিআই সিলেট। শহীদুল ইসলাম স্বাধীনের বাড়ি শাল্লার পার্শ্ববর্তী দিরাই উপজেলার নাচনি গ্রামে। তিনি স্থানীয় ওয়ার্ড যুবলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের সদস্য।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :