ঢাকার দোকান-শপিং মল খোলা রাত ৯টা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০২১, ২০:৪২ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২১, ২০:০৯

চলমান সর্বাত্মক লকডাউনের মধ্যে রাজধানীর দোকান খোলা রাখার সময় বাড়িয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ- ডিএমপি। আগে বিকাল পাঁচটায় দোকান বন্ধ করার কথা বলা হলেও এখন তা বাড়িয়ে রাত নয়টা পর্যন্ত করা হয়েছে। আগামীকাল সোমবার থেকে নতুন সিদ্ধান্ত কার্যকর হবে।

রবিবার সন্ধ্যায় ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করেন দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন। তিনি বলেন, 'ডিএমপি কমিশনারকে (মোহা. শফিকুল ইসলাম) আমি ফোন করেছিলাম। তিনি জানিয়েছেন, সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত দোকান খোলা রাখা যাবে।'

কার্যকর কবে থেকে জানতে চাইলে তিনি বলেন, 'আজ তো দোকানপাট সব বন্ধ হয়ে গেছে। কালকে থেকে এই সময় কার্যকর হবে।'

গত ২৩ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দোকানপাট ও শপিংমল খোলা রাখার বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। সেখানে বলা হয়, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে অবশ্যই মানতে হবে স্বাস্থ্যবিধি।

তবে সরকারের এই সিদ্ধান্তে নাখোশ ছিলেন দোকান মালিকরা। তারা জানান, ঈদকে সামনে রেখে মূল কেনাকাটা হয়ে থাকে সন্ধ্যার পর। এর আগে দোকান বন্ধ করে দিলে তারা ক্ষতিগ্রস্ত হবে। তাদের দাবির পরিপ্রেক্ষিতেই মূলত সময় বাড়িয়ে দিলো নগর পুলিশ।

এদিকে ঈদের আগে সর্বাত্মক লকডাউনের মধ্যেই রবিবার দোকানপাট ও শপিংমল খুলে দেয়ায় ক্রেতাদের হুড়োহুড়ি বেশি ছিল। স্বাস্থ্যবিধি মানা আর না মানার দ্বন্দ্বে ক্রেতা-বিক্রেতা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কানায় কানায় পূর্ণ ছিল রাজধানীর নিউমার্কেটের ভেতর ও বাইরের। তাছাড়া শপিংমল গুলোতেও ছিল ক্রেতাদের ব্যাপক উপস্থিতি। আবার অধিকাংশ শপিমলে অকেজো জীবাণুনাশক টানেল।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :