মাগুরা শহর ও মহম্মদপুর উপজেলায় লকডাউন ঘোষণা

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২১, ২১:৩৬

মাগুরা জেলায় করোনা সংক্রমণ মাত্রাতিরিক্তভাবে বেড়ে যাওয়ায় সোমবার থেকে মাগুরা শহরে ও মহম্মদপুর উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত লকডাউন বলবত থাকবে।

রবিবার বিকালে জেলা সার্কিট হাউসে প্রশাসনের এক জরুরি সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক ড. আশরাফুল আলম।

সোমবার সকাল ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই লকডাউন চলবে বলে আদেশে জানানো হয়েছে। এ সংক্রান্ত আদেশের একটি কপি জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া হয়েছে।

আদেশে বলা হয়েছে, বেশ কয়েক সপ্তাহ ধরে মাগুরার বিভিন্ন এলাকায় বিশেষ করে শহরের পৌর এলাকায় ও মহম্মদপুর উপজেলায় করোনা পরিস্থিতি কিছুটা ঊর্ধ্বমুখী। এ কারণে সার্বিক দিক বিবেচনা করে মাগুরা শহর ও মহম্মদপুর উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ সময় জরুরি ওষুধ ও খাদ্যদ্রব্য পরিবহন পরিষেবা ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। সন্ধ্যা ৬ টার পর থেকে বন্ধ থাকবে দোকান ও শপিংমল। লকডাউন বাস্তবায়নে সবাইকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানিয়েছে প্রশাসন।

এছাড়া আদেশে ঝুঁকি বিবেচনায় রেডজোন চিহ্নিতপূর্বক পরবর্তী প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্য জেলা সিভিল সার্জনকে অনুরোধ করা হয়েছে।

জেলা সিভিল সার্জনের অফিস সূত্রে জানা গেছে, রবিবার জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৭ জন। এর মধ্যে সদরে একজন, পৌরসভায় সাতজন, শালিখায় তিনজন ও মহম্মদপুরে ছয়জন। মাগুরায় এখন পর্যন্ত আট হাজার ৩৯০ নমুনার মধ্যে এক হাজার ৩২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন এক হাজার ২২২ জন। এ পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ১০ জুন মাগুরা জেলাকে বিশেষ বিধিনিষেধের আওতায় আনা হয়। সেখানে সন্ধ্যা ৭টার থেকে সকাল ৬টা পর্যন্ত জরুরি পরিষেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে। এতেও করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় সোমবার থেকে ‘লকডাউন’ ঘোষণা করেছে প্রশাসন।

(ঢাকাটাইমস/১৩জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :