পরীমনি অভিনীত সিনেমা কতগুলো? আপনি কি দেখেছেন? দেখুন, জানুন তার অভিনয়শৈলী

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুন ২০২১, ১৮:০২

প্রকৃত নাম স্মৃতি শামসুন্নাহার। তবে অভিনয় জগতে তিনি পরীমনি নামে সুপরিচিত। ঢালিউড ইন্ডাস্ট্রির অন্যতম সুন্দরী একজন নায়িকা। ক্যারিয়ারের শুরুর দিকে করেছেন মডেলিং। পরবর্তীতে ২০১৫ সালে শাহ আলম মন্ডল পরিচালিত ক্রিকোণ প্রেমের সিনেমা ‘ভালোবাসা সীমাহীন’-এর মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় পরীমনির। ওই ছবিতে সীমানা চরিত্রে দেখা যায় তাকে। নায়ক ছিলেন জায়েদ খান ও আনিসুর রহমান মিলন।

ক্যারিয়ারের প্রথম ছবিতে পরীমনির অভিনয় ছিল সাদামাঠা। তবে নায়িকার দৈহিক সৌন্দর্য নজর কাড়ে সকলের। যেমন তার চেহারা, তেমন মিষ্টি হাসি। এসবকে পুঁজি করে ধারাবাহিক ভাবে একের পর এক ছবিতে চুক্তিবদ্ধ হতে থাকেন পরীমনি। তবে অভিনয় দিয়ে নজর কাড়তে খুব বেশি অপেক্ষা করতে হয়নি তাকে। অভিষেকের বছরেই ‘পাগলা দেওয়ানা’ ছবিতে ‘লায়লা’ চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হন তিনি।

ওয়াজেদ আলী সুমন পরিচালিত ওই ছবিতে পরীমনির নায়ক ছিলেন শাহরিয়াজ। ছবিটি ছিল ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত তেলেগু সিনেমা ‘বুজ্জিগুডু’র রিমেক। এই ছবিতে অভিনয়ের পর আর পেছনে তাকাতে হয়নি পরীমনিকে। উইকপিডিয়াতে পাওয়া তথ্য মতে, ছয় বছরের ক্যারিয়ারে এখন পর্যন্ত ৩০টির মতো ছবিতে অভিনয় করেছেন পরীমনি। অর্থাৎ, প্রতি বছরে পাঁচটি। এই সংখ্যাটা যেকোনো অভিনয়শিল্পীর জন্য গর্বের।

পরীমনি অভিনীত কিছু উল্লেখযোগ্য ছবি হলো- ‘আরো ভালোবাসবো তোমায়’, ‘লাভার নাম্বার ওয়ান’, ‘নগর মাস্তান’, ‘মহুয়া সুন্দরী’, ‘রক্ত’, ‘ধূমকেতু’, ‘কত স্বপ্ন কত আশা’, ‘সোনাবন্ধু’, ‘অন্তরজ্বালা’, ‘স্বপ্নজাল’, ‘বিশ্বসুন্দরী’ ইত্যাদি। এর মধ্যে ২০১৬ সালে ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘রক্ত’ ছবিটিতে অ্যাকশন দৃশ্যে অভিনয় করেন পরীমনি। সেখানে তার অভিনয়, লুকস- সবকিছু নজর কাড়ে ভক্ত-সমালোচকদের।

তবে ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘স্বপ্নজাল’ ছিল পরীমনির ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট। এই ছবিতে একেবারে ভিন্ন রূপে পাওয়া যায় তাকে। অভিনয়, লুকস, পোশাক- সবকিছুতেই তার আমূল পরিবর্তন। পরিচালক যেন আসল পরীমনিকে বের করে এনেছিলেন ‘স্বপ্নজাল’-এ। কারণ, এ ছবির পরিচালক যে ছিলেন চঞ্চল চৌধুরী অভিনীত ব্লকবাস্টার ‘মনপুরা’ ছবির নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম। সেখানে নায়ক ছিলেন ইয়াশ রোহান।

তবে ব্যবসার নিরীক্ষে পরীমনির ক্যারিয়ারের অন্যতম ছবি ‘বিশ্বসুন্দরী’। এটি পরিচালনা করেন জনপ্রিয় নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী। তার নির্মিত প্রথম চলচ্চিত্র। এখানে পরীমনির সঙ্গে জুটি বাঁধেন সিয়াম আহমেদ। ছবিটি গত বছরের ১১ ডিসেম্বর মুক্তি পায়। করোনার চোখ রাঙানি উপেক্ষা করে ‘বিশ্বসুন্দরী’ দেখতে সিনেমা হলে ভিড় জমায় দর্শক। দুই মাসেরও বেশি সময় ধরে চলে ছবিটি এবং প্রত্যাশা চেয়েও ভালো ব্যবসা করে।

২০১৫ সালে ঢালিউডে আসা সেই পরীমনি এখন অনেক পরিণত। পরিণত তার অভিনয়। বর্তমানে এই নায়িকার হাতে রয়েছে বড় বড় কয়েকটি প্রজেক্ট। যেমন, ‘প্রীতিলতা’, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘নদীর বুকে চাঁদ’, ‘বাহাদুরী’, ‘ক্ষত’ ও ‘স্ফুলিঙ্গ’। এর মধ্যে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ও ‘স্ফুলিঙ্গ’ ছবি দুটির কাজ শেষ, রয়েছে মুক্তির অপেক্ষায়। প্রথমটির পরিচালক আবু রায়হান জুয়েল এবং দ্বিতীয়টির পরিচালক তৌকীর আহমেদ। মুক্তির আগেই ছবি দুটি নিয়ে বাজারে বেশ আলোচনা।

তবে শুধু চলচ্চিত্রে নয়, ছোট পর্দায়ও কাজ করেছেন পরীমনি। টিভিতে ‘সেকেন্ড ইনিংস’, ‘এক্সক্লুসিভ’, ‘এক্সট্রা ব্যাচেলর’, ‘নারী’, ‘নবনীতা তোমার জন্য’, ‘অসমাপ্ত ভালোবাসা’, ‘মন ভালো নাই’, ‘কথা দিলাম’, ‘এপার ওপার’, ‘কেন মিছে নক্ষত্র’ নাটকগুলোতে দেখা গেছে তাকে।

ঢাকাটাইমস/১৪জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :