প্রধানমন্ত্রীকে কটূক্তি: সেই আ.লীগ নেতার জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুন ২০২১, ১১:৫৯ | প্রকাশিত : ১৭ জুন ২০২১, ১১:৩৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও সরকারবিরোধী অপপ্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আওয়ামী লীগ নেতা অলি আহমেদ মোল্লার জামিন বহাল রেখেছে আপিল বিভাগ।

বৃহস্পতিবার (১৭ জুন) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেয়।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

পরে আদালত থেকে বেরিয়ে মোতাহার হোসেন সাজু ঢাকাটাইমসকে বলেন, প্রতিপক্ষের লোকজন অলি আহমেদ মোল্লাকে ষড়যন্ত্রমূলকভাবে এই মামলায় ফাঁসিয়েছেন। তার মোবাইল ফোন হাত ছাড়া হয়ে গেলে সেই মোবাইল ফোন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিরুদ্ধে একটি পোস্ট দেয়া হয়। ওই পোস্টকে কেন্দ্র একটি মামলা করা হয় অলি আহমেদের বিরুদ্ধে। এসব কথা আমরা আদালতকে জানিয়েছি।

এর আগে গত ৮ জুন অলি আহমেদ মোল্লাকে জামিন দেন বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ। পরে এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গত ২২ এপ্রিল প্রধানমন্ত্রীকে কটূক্তি ও সরকারবিরোধী অপপ্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মানিকগঞ্জের সিংগাইরের আওয়ামী লীগ নেতা অলি আহমেদ মোল্লাকে (৫০) গ্রেপ্তার করে পুলিশ। সিংগাইর উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. টিপু সুলতান বাদী হয়ে ওই মামলাটি করেন।

গ্রেপ্তার অলি আহমেদ মোল্লা সিংগাইর উপজেলার জয়মন্ডপ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি সদস্য। তিনি ওই ইউনিয়নের পূর্বভাকুম গ্রামের মৃত হাজী সিদ্দিক মোল্লার ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, অলি নিজের ‘অলি আহমেদ মোল্লা’ ফেসবুক আইডি থেকে বিভিন্ন সময় সরকারবিরোধী অপপ্রচার চালান। সেই সঙ্গে প্রধানমন্ত্রীকে নিয়েও কটূক্তি করেন। অলি আহমেদ মোল্লা আগামীতে জয়মন্ডপ ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিতে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে পোস্টার-ফেস্টুন ছাপিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন।

এ ব্যাপারে জয়মন্ডপ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রিয়াজুল ইসলাম সাংবাদিকদের বলেন, অলি আহমেদ মোল্লা আওয়ামী লীগের দুর্দিনের কর্মী এবং দলের জন্য নিবেদিতপ্রাণ। আমার জানা মতে তিনি মোবাইল ফোনও ভালো মতো চালাতে পারেন না। তারপরও কীভাবে কী হলো বুঝতে পারছি না।

(ঢাকাটাইমস/১৭জুন/এআইএম/কেআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

এই বিভাগের সব খবর

শিরোনাম :