নাটোরে ‘পুলিশিং ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:১০ | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪৩

অপরাধ দমন ও প্রতিকারসহ নানা সমস্যা সমাধানের ক্ষেত্রে আধুনিক ও কার্যকর ব্যবস্থা গ্রহণ উপলক্ষে নাটোরে ‘পুলিশিং ওপেন হাউজ ডে’ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় নাটোর সদর উপজেলার জালালাবাদ বাজারে সদর থানা পুলিশ আয়োজিত এই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট সমাজসেবক মোজাম্মেল হক লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মহসিন।

তিনি বলেন, ‘আমরা কতটুকু সেবা নিশ্চিত করতে পেরেছি তা জেনে, সকলের মতামত নিয়ে জনগণের সেবার মান আরও বাড়াতে ‘ওপেন হাউজ ডে’ নামে এই জবাবদিহিতামূলক কার্যক্রম অনুষ্ঠিত হয়। কোনো ভুক্তভোগী তার কাঙ্খিত সেবা সঠিকভাবে পেয়েছেন কি না তা এখানে সবার সম্মুখে পর্যালোচনা করা হয়। কতজন সেবা বঞ্চিত ভুক্তভোগীর কথা শুনে তাদের সেবা দিতে পেরেছি তার উপর নির্ভর করে এই অনুষ্ঠানের সফলতা।’

তিনি আরও বলেন, ‘রাষ্ট্রের সেবক হিসেবে গণমুখী পুলিশিং-এর মাধ্যমে জনসেবা নিশ্চিত করার জন্য প্রতি মাসে প্রতিটি থানায় একটি নির্দিষ্ট দিনে ওপেন হাউজ ডে অনুষ্ঠানের আয়োজন করা হয়। যাতে করে পুলিশিং সেবা নিশ্চিত করা যায়। জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পুলিশকে যেমন শতভাগ পেশাদারিত্বের সাথে আন্তরিকতা নিয়ে দেশমাতৃকার সেবায় নিজেদের নিয়োজিত করতে হবে, তেমনি জনগণকেও পুলিশের সহযোগিতায় এগিয়ে আসতে হবে। পুলিশ ও জনগণের পারস্পরিক সহযোগিতার সেতুবন্ধন ছাড়া শতভাগ পুলিশিং জনসেবা নিশ্চিত করা সম্ভব নয়। তাই সমাজের সৎ, নিষ্ঠাবান ও ভালো মানুষদের কমিউনিটি পুলিশিংয়ের সাথে যুক্ত হতে হবে। আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত, দুর্নীতিমুক্ত, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ, অসাম্প্রদায়িক সোনার বাংলা বিনির্মাণের স্বপ্ন দেখতেন, সেই স্বপ্নকে বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা যে উন্নয়নের মহাসড়কে অবস্থান করছি সেটাকে আরও গতিশীল করতে তরুণদেরকে দায়িত্ব নিতে হবে। আর তরুণ সমাজকে সঠিক পথে রাখার জন্য অভিভাবকদের ভূমিকা অপরিসীম।’

অনুষ্ঠানে আরও ছিলেন নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর রহমান, এসআই জামাল উদ্দিনসহ স্থানীয় গণ্যমান্যরা।

(ঢাকাটাইমস/৭সেপ্টেম্বর/এসএ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :