ভয়ে খালেদাকে বিদেশ যেতে দেওয়া হচ্ছে না: বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৮ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩৮

সরকার বেগম খালেদা জিয়াকে ভয় পায়, এজন্য তাকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দিচ্ছে না বলে দাবি করেছেন দলটির বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে ফখরুল এই দাবি করেন।

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ছয় মাসের জন্য স্থগিত করার সিদ্ধান্ত হলেও শর্ত অনুযায়ী তিনি বিদেশ যেতে পারবেন না। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফখরুল বলেন, ‘চেয়ারপারসনের পরিবারের পক্ষ থেকে তার বিদেশে চিকিৎসার জন্য যাতে মুক্তি দেওয়া হয় সেজন্য আবেদন করা হয়েছিল। তার চিকিৎসকরাও উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু আমরা এই শর্তে খুব একটা আশ্চর্য হইনি। কারণ সরকার বেগম খালেদা জিয়াকে এত বেশি ভয় পায় যে, তাকে মুক্তি দিতে বা বিদেশে যেতে দেয় না।’

এর আগে রবিবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল চতুর্থবারের মতো খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তার ছোট ভাই শর্তসাপেক্ষে মুক্তির সময় বাড়ানোর একটি আবেদন করেছিলেন। পরীক্ষা নিরীক্ষা করে আমরা সেটি অনুমোদন দিয়েছি। শর্তগুলো সব আগের মতোই থাকবে। সে অনুযায়ী তিনি চিকিৎসার জন্য বিদেশে যেতে পারবেন না।’

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হয় খালেদা জিয়ার। পরে উচ্চ আদালতে আপিল করলে সাজা বেড়ে হয় দ্বিগুণ।

উচ্চ আদালতের আদেশের পর দিন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার রায় হয় বিচারিক আদালতে। এ মামলায় সাত বছরের কারাদণ্ড পান বিএনপি নেত্রী। ফলে মোট ১৭ বছরের কারাদণ্ড হয় সাবেক এই প্রধানমন্ত্রীর।

দুই মামলায় খালেদার জামিন নিশ্চিত করতে বিএনপির আইনজীবীদের চেষ্টা ব্যর্থ হলে তার পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করা হয়।

পরে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে দণ্ড স্থগিত হলে বিএনপি চেয়ারপারসনকে দুই শর্তে ২০২০ সালের ২৫ মার্চ মুক্তি দেওয়া হয়। শর্ত দুটি হলো- তিনি দেশেই চিকিৎসা নেবেন এবং বিদেশে যেতে পারবেন না।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ম. রাজ্জাক

সাকিবের বিএনএমে যোগ দেওয়ার ছবি প্রসঙ্গে যা বললেন মেজর হাফিজ

পৃথিবীতে কোনো দেশের গণতন্ত্র পারফেক্ট না: ওবায়দুল কাদের

সাকিবের বিএনএমে যোগ দেওয়ার বিষয়ে কিছু জানি না: ওবায়দুল কাদের

বিএনপির কেন্দ্রীয় তিন নেতার পদোন্নতি

দুর্নীতি ও ভোটাধিকার হরণ ছাড়া আ.লীগের আর কোনো অর্জন নেই : এবি পার্টি

‘দেশে ইসলামবিদ্বেষী অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’

ক্ষমতাসীনদের কেউ ভালো নেই: গয়েশ্বর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

ইফতার পার্টিতে আল্লাহ-রাসুলের নাম না নিয়ে আ.লীগের গিবত গায়: প্রধানমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :