টিকটকের ফাঁদে ফেলে অপহরণ, স্কুলছাত্রী উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ২০:৫০ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২১, ২০:১৮

টিকটকের ফাঁদ পেতে ঢাকা থেকে অপহরণ করা অষ্টম শ্রেণির এক ছাত্রীকে উদ্ধার করেছে র‌্যাব। ময়মনসিংহের গফরগাঁও থেকে রবিবার তাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় অপহরণকারী চক্রের অন্যতম হোতা রায়হান হোসেন নামের এক যুবক আটক হয়েছেন।

রবিবার রাতে র‌্যাব-৪ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১২ সেপ্টেম্বর অষ্টম শ্রেণির এক ছাত্রী তার কাফরুলের বাসা থেকে স্কুলে যাবার কথা বলে বের হয়। পরে সে আর বাসায় ফেরেনি। এ ঘটনায় তার বাবা কাফরুল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। কয়েক দিন পার হওয়ার পর তার মেয়ে বাড়িতে ফেরত না আসায় তার বাবা র‌্যাব-৪ এর কাছে একটি অভিযোগ দেন। পরে র‌্যাবের একটি দল এটির ছায়াতদন্ত শুরু করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব-৪ এর ওই দলটি শনিবার রাত সাড়ে ১০টা থেকে রবিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত অভিযান চালায়। অভিযানে অপহৃত ওই স্কুলছাত্রীকে উদ্ধার করে অপহরণকারী চক্রের অন্যতম হোতা রায়হান হোসেনকে আটক করে।

আটক রায়হান হোসেনের বরাত দিয়ে র‌্যাব জানায়, অপহরণকারীরা একটি টিকটক গ্রুপের সদস্য। এই গ্রুপে সাত থেকে আটজন সদস্য রয়েছে। যারা ঘন ঘন লাইভে এসে একে অপরের সঙ্গে বাক্য বিনিময় এবং তথ্য আদান প্রদান করে। ওই গ্রুপের অন্যতম সদস্য ঢাকার নর্দায় আজিজ সড়কে অবস্থানকারী আটক রায়হান, পলাতক রবিন ও খোকন। রায়হান একটি প্রাইভেট কোম্পানিতে গাড়ি চালাতেন। জিজ্ঞাসাবাদে রায়হানা জানান, নারায়ণগঞ্জে তার স্ত্রী ও সন্তান আছে।

অনুসন্ধানে জানা যায়, খোকন অন্য একটি বেসরকারি কোম্পানিতে কাজ করেন এবং রবিন নর্দায় একটি সেলুনে কাজ করেন। ওই টিকটক গ্রুপের আরও বেশ কয়েকজন সদস্যের নাম পাওয়া গেছে। এই টিকটক গ্রুপের অন্যতম দুজন সদস্য মধ্যপ্রাচ্য প্রবাসী বলে জানা যায়।

জিজ্ঞাসাবাদে র‌্যাব আরও জানতে পারে, তারা স্কুলপড়ুয়া উঠতি বয়সী মেয়েদের প্রেমের প্রলোভন দেখিয়ে বিপথে পরিচালিত করতো। তারা অত্যন্ত ধুরন্দর প্রকৃতির। ওই টিকটক গ্রুপের সদস্যরা নানা অপকর্মে লিপ্ত। তারা টিকটকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেনামি পরিচয় ব্যবহার করত। অপহৃত ভুক্তভোগী বেশ কিছু দিন ধরে এই টিকটক গ্রুপের সঙ্গে যুক্ত ছিল। নিখোঁজ হওয়ার দিন অপহৃত ভুক্তভোগী বাড়ি থেকে স্কুলে যাওয়ার কথা বলে বের হয়। আটক রায়হান বিভিন্ন প্রলোভনে ভুলিয়ে তাকে নর্দায় আজিজ রোডের একটি ভাড়া করা বাসায় আটকে রাখে। পরিবার তাকে খুঁজে পেতে পুলিশের শরণাপন্ন হয়েছে জানতে পেরে স্কুলছাত্রীকে সুকৌশলে ওই ভাড়া করা বাড়ি থেকে বের করে ময়মনসিংহের গফরগাঁওয়ে পাঠিয়ে দেন রায়হান।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :