ঘরের মাঠে হাঙ্গেরিকে হারাতে পারল না ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০২১, ১০:৩১

ওয়েম্বলি ফুটবল স্টেডিয়ামে হাঙ্গেরির বিপক্ষে জিততে পারেনি ইংল্যান্ড জাতীয় ফুটবল দল। মঙ্গলবার রাতের এই ম্যাচটি ১-১ গোল ব্যবধানে ড্র হয়েছে। ইংল্যান্ডের পক্ষে একমাত্র গোলটি করেন জন স্টোনস। অন্যদিকে স্পেট কিক থেকে হাঙ্গেরির হয়ে গোলটি করেন রোনাল্ড সালাই।

বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপ 'আই'য়ের ম্যাচে ঘরের মাটিতে আক্রমণাত্মক ফুটবলই খেলতে থাকেন ইংলিশরা। কিন্তু প্রথমার্ধের শুরুর দিকে কয়েকটি আক্রমণ করলেও গোলের দেখা পাচ্ছিলেন না গ্যারেথ সাউদগেটের শিষ্যরা। উল্টো ম্যাচের ২৪তম মিনিটের গোল খেয়ে বসে স্বাগতিকরা।

অবশ্য হাঙ্গেরি গোলটি করে পেনাল্টি থেকে। ইংলিশ ডিফেন্ডার লুক শ বল ক্লিয়ার করতে গিয়ে ফাউল করে বসেন। ফলে পেনাল্টি পেয়ে যায় হাঙ্গেরি। পেনাল্টি থেকে গোলটি পাওয়ার মাধ্যমে দীর্ঘ প্রায় ৪০ বছর পর প্রতিযোগিতামূলক কোন ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে গোলের দেখা পেয়েছে হাঙ্গেরি। আর ৪০ বছর বাদে পাওয়া গোলেই থ্রি লায়ন্সদের রুখে দিতে সমর্থ হয়েছে তারা।

গোল খেয়ে পিছিয়ে পড়া ইংল্যান্ড সমতায় ফেরে খেলার ৩৭তম মিনিটে। অ্যান্ডোরার বিপক্ষে দুর্দান্ত খেলা ফিল ফোডেনের ফ্রি কিকে বল একজনের গায়ে লেগে যায় দূরের পোস্টে। গোলুমখে ঠাণ্ডা মাথায় পা বাড়িয়ে বল জালে পাঠান স্টোনস। শুরুতে পিছিয়ে পড়ে একটু ঝিমিয়ে পড়া ওয়েম্বলি যেন নতুন করে জেগে ওঠে। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোল ব্যবধানে।

ম্যাচটি চলাকালীন সময়ে মাঠের ভেতর ছড়ায় উত্তেজনা। হাঙ্গেরির সমর্থকরা গ্যালারিতে থাকা পুলিশ ও নিরপত্তা সদস্যদের সঙ্গে ধাক্কাধাক্কিতে লিপ্ত হয়। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দাঙ্গা পুলিশ আসে এবং দর্শকদের উপর লাঠিচার্জ করে।

পরে আবারও খেলা হলে আর গোল পায়নি কেউই। ফলে ১-১ গোল ব্যবধানে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুদল।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :