ম্যাজিস্ট্রেট লাঞ্ছিতের ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০২১, ১৮:৫৪

টাঙ্গাইলের ভূঞাপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পরিবহন শ্রমিকদের হামলায় আহত হওয়ার ঘটনার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনী মামলা করেছেন। মঙ্গলবার মধ্যরাতে ভূঞাপুর উপজেলা বাস মিনিবাস, কোচ শ্রমিক সমিতির সাংগঠনিক সম্পাদক পাপ্পু খানের নাম উল্লেখ করে সরকারি কাজে বাধা ও হামলায় আহত হওয়ার ঘটনায় আরও অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনের বিরুদ্ধে এ মামলাটি করেন তিনি।

এদিকে মঙ্গলবার বিকাল থেকেই ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। শ্রমিকদের মাঝে গ্রেপ্তার আতঙ্ক বিরাজ করায় বুধবার সকালে বাসটার্মিনাল থেকে তেমন কোন বাস ঢাকার উদ্দেশ্য ছেড়ে যায়নি।

ভূঞাপুর থানার ওসি আব্দুল ওহাব বলেন, ‘ভ্রাম্যমাণ আদালতে পরিবহন শ্রমিকদের হামলার ঘটনায় একজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫/২০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনী মামলাটি করেছেন। ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় যত্রতত্র গাড়ি পার্কিং, সড়কে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনী। এ সময় যত্রতত্র গাড়ি পার্কিংয়ের দায়ে দুই পরিবহন শ্রমিককে ৫ হাজার টাকা করে জরিমানা করা ও অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডের কথা জানানো হয়। এতেই উত্তেজিত হয়ে উঠেন উপস্থিত শ্রমিকরা। পরে ওই শ্রমিকদের ছাড়িয়ে নিতে অন্য শ্রমিকরা হামলা চালায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনীর ওপর। এসময় শ্রমিকদের হামলায় তার নাক ফেটে রক্ত বের হতে থাকে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেয়। এ ঘটনার পর উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও শ্রমিক পরিবহন নেতাদের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বৈঠকে বসা হয়। এ সময় সকল পক্ষের সাথে আলোচনা হয়। শ্রমিক নেতারা ইউএনও ও ম্যাজিস্ট্রেটের কাছে ক্ষমা চান। পরে দুই পরিবহন শ্রমিককে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত হলে স্থানীয় প্রশাসনকে মামলার নির্দেশ দেয়। এরপর মামলাটি করা হয়।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :