সাম্প্রদায়িক ঘটনা রাজনৈতিক চক্রান্ত: মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২১, ১৭:৫১

সম্প্রতি ঘটে যাওয়া সাম্প্রদায়িক ঘটনাগুলো রাজনৈতিক চক্রান্ত বলে মন্তব্য করেছেন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেছেন, এসব ঘটনা সাম্প্রদায়িক দাঙ্গা নয়। দেশের মানুষের মুখে কুলুপ এঁটে দেওয়ার জন্য রাজনৈতিক চক্রান্ত।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ কৃষক দল আয়োজিত নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিএনপির এ নেতা বলেন, এই সরকার সামাজিক সম্প্রীতি রক্ষা করতে ব্যর্থ হয়েছে, এটি আমি বলব না। বরং এ সরকার সামাজিক সম্প্রীতি চায় না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়ে কথা বলবে না। কারণ তারাতো ‘উন্নয়নের জোয়ারে’ ভাসছে। তারা বাংলাদেশের বারোটা বাজিয়ে দিচ্ছে। সব দিক থেকে বাংলাদেশ একটি অশান্তির দেশ হিসেবে পরিণত হয়েছে।

এসময় তিনি অভিযোগ করে বলেন, এই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য বহু লোক না খেয়ে থাকে। বেশকিছু ঘটনা সোশ্যাল মিডিয়াতে এসেছে, তারা না খেয়ে থাকার জন্য আত্মহত্যা করেছে। আজ ২০২১ সালে বহু লোক না খেয়ে মারা যাচ্ছে, এই কথাটি মিডিয়াতে আসে না। আজকে মিডিয়াকে কন্ট্রোল করা হচ্ছে।

এ সময় তিনি সরকারদলীয় নেতাদের উদ্দেশে বলেন, বিএনপির লোকেরা কিন্তু মুখে কুলুপ দিয়ে বসে থাকে না। দয়া করে মুখ সামাল দিন। সামাল দিয়ে কথা বলবেন। নইলে কোথাও যদি আপনাদের একা পেয়ে যায় পাবলিক, তাহলে কিন্তু পালাতে পারবেন না।

নির্বাচিত সরকার হলেই এই দেশের অশান্তি থামবে দাবি করে মির্জা আব্বাস বলেন, আগামীতে আমরা নির্বাচিত সরকার চাই। নির্বাচিত সরকার এদেশের ভালো-মন্দ দেখবে। আওয়ামী লীগকে দিয়ে এদেশের মানুষের ভাগ্য উন্নয়ন কখনোই সম্ভব নয়।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/আরকে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :