বিজিবির অভিযানে টেকনাফে দুই লাখ পিস ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২১, ১৫:২৬

কক্সবাজারের টেকনাফে দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বডারগার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার হওয়ার ইয়াবার দাম আনুমানিক ছয় কোটি টাকা।

শুক্রবার দুপুরে বিজিবির-২ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বৃহস্পতিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, এগারোকানী আলমগীরের প্রজেক্ট এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হবে। ওই তথ্যের ভিত্তিতে হোয়াইক্যং বিওপির একটি বিশেষ টহলদল দ্রুত সেখানে যায়। পরে রাত পৌনে ১১টার দিকে তিনজন চোরাকারবারিকে দুটি প্লাস্টিকের বস্তা নিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখা যায়। টহল দল ওই ব্যক্তিদের দেখা মাত্রই চ্যালেঞ্জ করে। দুষ্কৃতিকারীরা দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি বুঝতে পেরে বহন করা বস্তা ফেলে নাফ নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরিয়ে মিয়ানমারে পালিয়ে যায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এলাকাটি বাংলাদেশ মিয়ানমার সীমান্তের কাছের হওয়ায় ইয়াবা পাচারকারীরা দ্রুত পালিয়ে যেতে সক্ষম হয়। পরে টহলদল ওই জায়গায় গিয়ে পাচারকারীদের ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তার মধ্যে দুই লাখ পিস ইয়াবা পাওয়া যায়।

ইয়াবা কারবারিদের আটকের জন্য নদীর তীরসহ আশেপাশের এলাকায় রাত আড়াইটা পর্যন্ত অভিযান চালানো হয়। কিন্তু কোনো পাচারকারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। সেখানে অন্য কোনো অসামরিক ব্যক্তিকেও পাওয়া যায়নি। যার কারণে ইয়াবা কারবারিদের শনাক্ত করা সম্ভব হয়নি।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :