পদত্যাগ নয়, চুক্তি নবায়ন করেননি ক্যালফাতো

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২১, ২১:৪৭
টাইগার পেসার তাসকিনের সঙ্গে ক্যালফাতে। ছবি: সংগৃহীত।

শতরান ছোঁয়ার আগে লিটনের ক্রাম্প হলে মাঠে হন্তদন্ত হয়ে ছুটে এসেছিলেন ফিজিও বায়োজিদ ইসলাম। আপনার হয়তো তখন খটকা লেগেছিল, কোথায় গেলো ফিজিও ক্যালফাতো?

ক্রিকেটের একটু-আধটু খোঁজ খবর রাখলে অবশ্য এমন প্রশ্ন ঘুরতো না আপনার মাথায়। আসলে বিসিবির চাকরি ছেড়ে দিয়েছেন সাবেক বনে যাওয়া ক্যালফাতো। তিনি ইনস্টাগ্রামে এক আবেগী বার্তা দিয়ে জানিয়েছেন, টাইগার ক্রিকেটে আর থাকছেন না তিনি।

তবে খবর ছড়ায়, পদত্যাগ করেছেন ক্যালফাতো। জৈব সুরক্ষা বলয়ে হাঁপিয়ে ওঠার কারণেই চাকরি ছেড়েছেন এ দক্ষিণ আফ্রিকান। তবে খোদ বিসিবি বলছে ভিন্ন কথা। পদত্যাগ করেছেন ক্যালফাতো— দেশের অন্যতম একটি অনলাইন সংবাদ মাধ্যম বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের কাছে জানতে চাইলে তিনি জানিয়েছেন, বিষয়টা তেমন না।

আকরাম খান বলেছেন, ‘না না! ব্যাপারটা অমন নয়। ক্যালফাতোর সঙ্গে আমাদের চুক্তি ছিল নভেম্বর পর্যন্ত। আমরাও চুক্তি নবায়ন করতে চাইনি। ক্যালফাতোও থাকার ইচ্ছা প্রকাশ করেনি। তাই চুক্তিটা আর নবায়ন হয়নি। এখানে স্বেচ্ছায় ছেড়ে দেয়ার কিছু নেই।’

২০১৯ সালের আগস্টে ফিজিওর দায়িত্ব নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হন দক্ষিণ আফ্রিকান নাগরিক ক্যালেফাতো। বাংলাদেশ দলে তিনি এসেছিলেন দক্ষিণ আফ্রিকান কোচদের যোগসূত্র ধরেই। তখন তার সঙ্গে চুক্তি করা হয়েছিল ২০২১ সালের নভেম্বর পর্যন্ত। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শেষ হয়ে গেছে সেই চুক্তি। দুই পক্ষ আর চুক্তি নবায়ন করেনি।

ক্যালেফাতো বাংলাদেশ দলে যোগ দেওয়ার মধ্য দিয়ে আন্তর্জাতিক পর্যায়ের কোনো দলের সাথে কাজ শুরু করেন। ইংল্যান্ড এবং নিজ দেশ দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে একাধিক দলের ফিজিও হিসেবে কাজ করেছেন তিনি।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :