টাইগারদের দুইশ রানের নিচে থামাতে চায় পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২১, ২১:১৮

পাকিস্তানের সাত ব্যাটসম্যানকে ফিরিয়ে দিনটা নিজেদের করে নিয়েছিলেন তাইজুল ইসলাম। কিন্তু সেখানে বাধ সেধেছেন হাসান আলী-শাহিন আফ্রিদির বোলিং। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বিকালে তারা ধ্বস নামায় টাইগারদের টপ অর্ডারে। শেষে ৪ উইকেট তুলে স্বস্তিতে দিন শেষ করে সফরকারীরা। এবার তাদের লক্ষ্য দ্রুত বাকি উইকেট তুলে নিয়ে টাইগারদের দুইশ রানের নিচে থামিয়ে দেওয়া।

ম্যাচ শেষে পাকিস্তানের পরিকল্পনার কথা জানালেন শাহিন শাহ আফ্রিদি। চতুর্থ দিনে দুরূহ পরিস্থিতিতে টাইগারদের অল্প রানে আটকে জয়ের লক্ষ্যে থাকতে চায় তারা।

আফ্রিদি বলেন, ‘উইকেট ভালো, স্লো উইকেট। লক্ষ‍্য থাকবে ‘উইকেট টু উইকেট’ বোলিং করে ম‍্যাচ জেতার। উইকেটে স্পিনারদের জন‍্য সুবিধা আছে। আশা করি, বাংলাদেশকে দুইশ রানের নিচে থামিয়ে দিতে পারব।’

পাকিস্তানের হয়ে সেঞ্চুরিয়ান আবিদ আলির মাথায় পরের ইনিংসের চিন্তা। তিনি মনে করেন, টেস্টে শেষের দিকে টাইগারদের দেওয়া টার্গেট বড় হলেই বিপদ হতে পারে। তাই পরের ইনিংসের কথা বিবেচনায় রেখে তাদের লক্ষ্য কম রানে টাইগারদের গুড়িয়ে দেওয়া।

আবিদ আলি, ‘আমাদের চেষ্টা থাকবে যত দ্রুত সম্ভব ওদের অলআউট করার। যেন লক্ষ‍্যটা ছোট থাকে। কাল চতুর্থ দিন। উইকেটের আচরণ বদলাচ্ছে, বল স্পিন করছে। ভালো লাইন–লেংথে বোলিংয়ে চেষ্টা থাকবে যেন কম রানে থামাতে পারি (বাংলাদেশকে)। এতে পরের ইনিংসের জন‍্য আমাদের সুবিধা হবে।’

বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষ করেছে ৩৯ রানে। প্রথম ইনিংসে পাকিস্তান ৪৪ রানে পিছিয়ে থাকায় বাংলাদেশের লিড হয়েছে ৮৩ রান। আগামীকাল সকাল ১০টায় ব্যাট হাতে ১২ রানে ব্যাটিং করবেন মুশফিকুর রহিম ও তার সঙ্গে ৮ রান নিয়ে থাকবেন অভিষিক্ত ইয়াসির আলী। পাকিস্তানকে চ্যালেঞ্জিং লক্ষ্যে দিতে এই দুই জনের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :