ক্ষমতা পাকাপোক্ত করতে নির্বাচন কমিশন আইন করছে সরকার: আব্বাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ১৪:৩২

আওয়ামী লীগ ক্ষমতা পাকাপোক্ত করার জন্য নির্বাচন কমিশন আইন পাস করতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি এর নিন্দা জানিয়ে বলেন, অনির্বাচিত নিশিরাতের সরকার কোনো আইন পাস করতে পারে না।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে তথ্যমন্ত্রীর সমালোচনা করে মির্জা আব্বাস বলেন, আজকে পত্রিকায় দেখলাম হাছান মাহমুদ খুব পাকা পাকা কথা বলেন। তিনি বলেছেন বিএনপি বোঝে নাই আমরা কী করতে যাচ্ছি। বিএনপি খুব ভালো করে বোঝে আপনারা কী করতে যাচ্ছেন। আপনারা বাকশালকে পুন:প্রবর্তন করতে যাচ্ছেন। এটা বিএনপি খুব ভাল জানে।

সরকারের প্রতি প্রশ্ন রেখে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আপনারা কিসের আইন পাস করবেন? আপনারাতো অনির্বাচিত নিশীরাতের সরকার। আপনারা কোন আইন পাস করতে পারেন না। আপনারা যে আইন পাস করবেন সেটি বাংলার মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না। সুতরাং নির্বাচিত সরকার আসবে সেই নির্বাচিত সরকার যে কোনো রকম আইন পাস করবে, আমরা সেটাকে মেনে নেব না।

জিয়াউর রহমানের স্মৃতিচারণ করে সাবেক এই মন্ত্রী বলেন, এখানে অনেকেই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে দেখেন নাই। তার সঙ্গে কাজ করার সুযোগ হয় নাই। আর যদি এমনি এমনি দিবসগুলো চলে যায়, তাহলে জিয়াউর রহমান সম্পর্কে জানা হবে না। আধুনিক বাংলাদেশের রূপকার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। আমাদের যাদের জিয়ার সঙ্গে রাজনীতি করার সুযোগ হয়েছে, সেদিক থেকে বলতে চাই আমরা একজন ক্ষণজন্মা পুরুষকে হারিয়েছি। বিদেশি প্রভুদের নির্দেশে তাকে (জিয়াউর রহমানকে) হত্যা করা হয়েছে।

তিনি বলেন, যারা ভেবেছিল জিয়াউর রহমানকে শেষ করে দিলে বিএনপি শেষ হয়ে যাবে, তাদের মুখে ছাই দিয়ে বিএনপি টিকে আছে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পর বেগম জিয়া আজ হাসপাতারে ধুঁকে ধুঁকে মৃত্যুসজ্জায় জীবন কাটাচ্ছেন। আমাদের নেতা তারেক রহমান বিদেশের মাটি থেকে বাংলাদেশে আসার প্রহর গুণছেন।

এসময় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২০জানুয়ারি/বিইউ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের নতুন সভাপতি অধ্যাপক মোহাম্মদ হোসেন

ঢাবি ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে চাঁদা দাবিতে লেগুনা ভাঙচুরের অভিযোগ

জঙ্গিমুক্ত দেশ চায় ওসি সালাহ উদ্দিনের পরিবার

জঙ্গি দমন করতে না পারলে পদ্মা সেতু-মেট্রোরেল হতো না: ডিএমপি কমিশনার

শ্রদ্ধা জানানো হচ্ছে ‘দীপ্ত শপথে’, ভাস্কর্যটি কোথায়, কাদের স্মরণে?

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, কমলাপুরে মধ্যরাত থেকে লাইনে মানুষ

ভুল স্বীকারে সংসার, সেই ভুলেই সব শেষ

শনিবার থেকে ড্রোন দিয়ে মশার উৎসস্থল খুঁজবে ডিএনসিসি

‘খাদ্যে বিষক্রিয়ায় বিশ্বব্যাপী বছরে মারা যায় সাড়ে ৪ লাখ মানুষ’

বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি বাস্তবায়নে পুরস্কৃত ঢাকা ওয়াসা

এই বিভাগের সব খবর

শিরোনাম :