কেমন আছেন শহিদুল ইসলাম বাবুল?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ২২:২০

বিএনপিপ্রধান বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে কর্মসূচি থেকে ফেরার পথে দুর্ঘটনায় আহত হন কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল। দুর্ঘটনায় গাড়িটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হলেও তিনি বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান বাবুল। হাতে ও মাথায় আঘাত পেলেও ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠছেন সাবেক এই ছাত্রনেতা।

গত ১২ জানুয়ারি বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুরে সমাবেশে অংশ নেন শহিদুল ইসলাম বাবুল। লঞ্চযোগে চাঁদপুর গেলেও কর্মসূচি শেষে সড়ক পথে ঢাকায় ফেরার সময় কুমিল্লার দাউদকান্দিতে দুর্ঘটনার শিকার হন তিনি।

জানা গেছে, শহিদুল ইসলাম বাবুলকে বহনকারী গাড়ির চাকা ফেটে যায়। এতে হাতে ও মাথায় আঘাত পান তিনি। পরে অন্য গাড়ি নিয়ে তিনি ঢাকায় ফিরেন। বাসায় চিকিৎসা নিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন এই নেতা।

বৃহস্পতিবার রাতে শহিদুল ইসলাম বাবুল ঢাকা টাইমসকে বলেন, ‘আলহামদুলিল্লাহ এখন মোটামুটি ভালো আছি। হাত এবং মাথায় আঘাত পেয়েছিলাম। বাসায় চিকিৎসকের পরামর্শ নিয়ে এখন অনেকটা সুস্থ। তবে যেভাবে দুর্ঘটনা হয়েছিল সবার দোয়া ও আল্লাহর রহমতে রক্ষা পেয়েছি।’

গত বছরের ১২ মার্চ ঢাকার মহানগর নাট্যমঞ্চে কৃষক দলের চতুর্থ জাতীয় সম্মেলন হয়। গত সেপ্টেম্বরে কৃষক দলের নতুন কমিটি ঘোষণা করা হয়, যাতে সভাপতি করা হয় শহিদুল ইসলাম বাবুলকে। আর সাধারণ সম্পাদক হন হাসান জাফির তুহিন।

বিএনপি প্রতিষ্ঠার পর ১৯৮০ সালের ১১ ডিসেম্বর কৃষক দল প্রতিষ্ঠা করেন জিয়াউর রহমান। সে সময়ের অবসরপ্রাপ্ত বিচারপতি আব্দুস সাত্তারের নেতৃত্বে আহ্বায়ক কমিটি করা হয়। এরপর ১৯৯২ সালে আবদুল মান্নান ভূঁইয়াকে সভাপতি ও শামসুজ্জামান দুদুকে সাধারণ সম্পাদক করে কৃষক দলের প্রথম কমিটি গঠন করা হয়।

১৯৯৮ সালে মাহবুব আলম তারাকে সভাপতি ও দুদুকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি হয়। এরপর ২০০১ সালে মাহবুব আলম তারা কৃষক দল ছেড়ে আওয়ামী লীগে যোগ দিলে মজিবুব রহমান মোল্লা ভারপ্রাপ্ত সভাপতি হন। ২০০৭ সালে তার মৃত্যুর পর সংগঠনটির ভারপ্রাপ্ত দায়িত্বে আসেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২০১৬ সালের ১৯ মার্চ মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপির মহাসচিব হওয়ার পর কৃষক দলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব ছেড়ে দেন।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :