পাকিস্তানকে হারিয়ে নারী বিশ্বকাপে প্রথম জয় বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
| আপডেট : ১৪ মার্চ ২০২২, ১২:৩২ | প্রকাশিত : ১৪ মার্চ ২০২২, ১১:৫৯

পাকিস্তানকে হারিয়ে নারী বিশ্বকাপে প্রথম জয় পেয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ।

সোমবার পাকিস্তানের বিপক্ষে আগে ব্যাট করে সাত উইকেট হারিয়ে নিগার সুলতানা জ্যোতি বাহিনী ২৩৪ রান তোলে। এটি ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের মেয়েদের সবচেয়ে বড় সংগ্রহ। ২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে নয় উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করেছিল টাইগ্রেসরা।

এর আগে ১৯৯৯ সালে বাংলাদেশের পুরুষ ক্রিকেট দল প্রথমবার বিশ্বকাপে অংশ নিয়ে স্কটল্যান্ড এবং পাকিস্তানকে হারিয়েছিল।

সোমবার বেট করতে নেমে শামীমা এবং শারমিনেরে উদ্বোধনী জুটি ৩৭ রান যোগ করেন। বিশ্বকাপে বাংলাদেশের হয়ে প্রথম হাফ সেঞ্চুরি করা ফারজানা হক পিংকি এদিন হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন। ১১৫ বলে ৭১ রান করে আউট হন পিংকি। বিশ্বকাপে এটি তার দ্বিতীয় হাফ সেঞ্চুরি।

অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি হাফ সেঞ্চুরি হাতছাড়া করেছেন একটুর জন্য। তিনি ৬৪ বলে ৪৬ রান করেন।

হাফ সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন ওপেনার শারমিন আক্তারও । তিনি ৫৫ বলে ৪৪ রান করে আউট হন। অপর ওপেনার শামীমা সুলতানা ৩০ বলে ১৭ রান করে ফেরেন সাজঘরে।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ৫০ ওভারে ২৩৪/৭ (শামীমা ১৭, শারমিন ৪৪, ফারজানা ৭১, নিগার ৪৬, রুমানা ১৬, রিতু ১১, ফাহিমা ০, সালমা ১১*, নাহিদা ২* ; ফাতিমা ১/৫৪, ডিয়ানা ০/৩২, নিদা ১/৪৫, নাশরা ৩/৪১, ফাতিমা ০/৩০, ওমাইনা ১/৩১

পাকিস্তান: ৫০ ওভারে ২২৫/৯ (নাহিদা ৪৩, সিদ্রা ১০৪, বিসমাহ ৩১, ওমাইনা ১০, নিদা ০, আলিয়াজ ০, ফাতিমা ০, নাওয়াজ ১, ডিয়ানা ১২, নাশরা ৯*, ফাতিমা ৫* ; জাহানারা ১/২০, ফারিহা ০/১৯, সালমা ১/২৯, নাহিদা ০/৪৮, রুমানা ২/২৯, রিতু ০/৪২, ফাহিমা ৩/৩৮)

ফল: বাংলাদেশ ৯ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: ফাহিমা খাতুন।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :