উত্ত্যক্তের প্রতিবাদ করায় আইনজীবীর ওপর হামলা

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ এপ্রিল ২০২২, ১৮:০৯ | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২২, ১৮:০৫

ছাত্রী উত্ত্যক্তের প্রতিবাদ করায় পটুয়াখালীর দশমিনা উপজেলায় মো. আবু তাহের ওরফে জুয়েল (৩১) নামে এক আইনজীবীর ওপর হামলা চালিয়ে হত্যার চেষ্টা চালানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই সময় ওই আইনজীবীর চেম্বারে ভাঙচুর ও লুটপাট করে হামলাকারীরা।

গত রবিবার রাতে উপজেলা সদরের টিএন্ডটি সড়কে ওই ঘটনা ঘটেছে। আহত আইনজীবীকে ওই রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আবু তাহের পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির সদস্য। তার বাড়ি দশমিনা উপজেলা সদরে।

এ ঘটনায় আবু তাহের বাদী হয়ে সোমবার ১৫ জনের নাম উল্লেখসহ আরও ১০-১২ অজ্ঞাত ব্যক্তির নামে দশমিনা থানায় লিখিত অভিযোগ করেছেন।

সূত্রে জানা গেছে, সম্প্রতি সপ্তম শ্রেণির এক ছাত্রীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে উপজেলা সদরের সবুজবাগ এলাকার মো. জালাল হাওলাদের বখাটে ছেলে মো. ওবায়দুল (২০) উত্ত্যক্ত করে আসছিলেন। রবিবার বিকালে এ ঘটনার প্রতিবাদ করেন আইনজীবী আবু তাহের। ওই সময় তিনি ওবায়দুলকে শাসিয়ে দেন। ওই ঘটনার জেরে ওই দিন রাত সোয়া সাতটার দিকে ওবায়দুলের নেতৃত্বে ২০-২৫ জনের একটি দল ওই আইনজীবীর টিএণ্ডটি সড়কের চেম্বারে ঢুকে আবু তাহেরের ওপর হামলা চালায়। তাকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায় এবং তার প্রয়োজনীয় কাগজপত্র তছনছ করে। আবু তাহেরের ডাকচিৎকার শুনে স্থানীয় লোকজন ছুটে এলে মেরে ফেলার হুমকি দিয়ে বখাটেরা চলে যায়। পরে স্থানীয় ব্যক্তিরা আহত আবু তাহেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

খোঁজ নিয়ে জানা গেছে,হামলাকারীদের অধিকাংশ কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য এবং মাদকসেবী।

দশমিনা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন বলেন,‘সপ্তম শ্রেণির ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় একজন আইনজীবীর চেম্বারে ঢুকে হামলা ও হত্যার চেষ্টা খুবই দুঃখজন ঘটনা। দ্রুত সময়ের মধ্যে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।’

ঘটনার পর থেকে ওবায়দুল গা-ঢাকা দেওয়ায় এ বিষয়ে তার বক্তব্য পাওয়া যায়নি।

দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী হাসান সত্যতা নিশ্চিত করে বলেন,‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। এর আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :