‘হাওরের বাঁধ নির্মাণে কর্মকর্তাদের আরও দায়িত্বশীল হতে হবে’

নেত্রকোনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২২, ১৯:২৭

হাওরাঞ্চলের ফসল রক্ষা বাঁধ নিমার্ণে কর্মকর্তাদের আরও দায়িত্বশীল ভূমিকা পালন করতে বললেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। তিনি বলেন, আগাম বন্যার হাত থেকে হাওরাঞ্চলের কৃষকের একমাত্র ফসল রক্ষার জন্য প্রতি বছরই পিআইসির মাধ্যমে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ করা হয়। বাঁধ নির্মাণ নিয়ে প্রায়ই নানা ধরনের অভিযোগ উঠছে।

বুধবার সকাল ৯টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে নেত্রকোনায় পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এক ইঞ্চি জায়গাও যেন পতিত না থাকে তার জন্য কৃষক ভাইদের প্রতি আহ্বান জানিয়েছেন। সরকার ডেল্টা প্ল্যান তৈরির মাধ্যমে দেশের ভৌগোলিক অবস্থান অনুযায়ী ছয়টি অঞ্চলে চিহ্নিত কর সেসব অঞ্চলের উন্নয়নে ব্যাপক কার্যকর পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে হাওরাঞ্চল।

হাওরাঞ্চলের কৃষকরা যাতে নদীর পানি সংরক্ষণ করে চাষাবাদ কাজ করতে পারে তার জন্য একযোগে ১৪টি নদী খনন কার্যক্রম শুরুর এক মহা পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো. আব্দুল মতিন সরকার, পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী, পৌরসভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এম এল সৈকতসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :