নারী ফুটবলারদের অত্যাধুনিক সরঞ্জাম দিলেন পুলিশ কর্মকর্তা বিপ্লব কুমার

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২২, ২২:৪০

উন্নত প্রশিক্ষণের জন্য পর্তুগালে যাওয়ার সুযোগ পেয়েছেন রংপুরের ‘নারী ফুটবলারের গ্রাম’ খ্যাত সদ্যপুস্করিণীর চার নারী ফুটবলার। তাদেরসহ সদ্যপুস্করিণী যুব স্পোটিং ক্লাবের সদস্যদের জন্য অত্যাধুনিক সরঞ্জাম পাঠিয়েছেন রংপুরের সাবেক পুলিশ সুপার ও ডিএমপির তেজগাঁও জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার।

রবিবার বিকালে রংপুর সদর উপজেলার সদ্যপুস্করিণী ইউনিয়নের নয়াপুকুর মিনি স্টেডিয়াম মাঠে নারী ফুটবলারদের হাতে খেলাধুলা ও প্রশিক্ষণের সরঞ্জাম তুলে দেন অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মো. আরিফ হোসেন।

বিপ্লব কুমার সরকার রংপুরে পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন শেষে কয়েক মাস আগে বদলি হন ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও ডিভিশনের উপ-কমিশনার (ডিসি) হিসেবে। রংপুর চাকরিকালে অসহায়-দুস্থ মানুষের পাশে দাঁড়ানো এবং করোনাকালে অভাবী ও অনাহারী মানুষের মুখে অন্ন তুলে দিয়ে বেশ প্রশংসিত হন। পালিচড়ার ওই নারী ফুটবলারদের বিভিন্নভাবে সহযোগিতা করেন তিনি।

বদলি হয়ে যাওয়ার কারণে ঢাকায় অবস্থান করলেও এই নারী ফুটবলারদের ভুলেননি তিনি। তাই তার প্রিয় সেই নারী ফুটবলারদের জন্য উন্নত প্রশিক্ষণের সব উপকরণ পাঠিয়েছেন তিনি।

নারী ফুটবলার নাসরিন বেগম বলেন, এসপি স্যার রংপুরে থাকার সময়ে আমাদের সব সময় সহযোগিতা করেছেন। আমাদের দুই ফুটবলারের পায়ের লিগারমেন্ট অপারেশনও করিয়ে দিয়েছেন তিনি।

আরেক নারী ফুটবলার রুমি বেগম বলেন, বিপ্লব স্যার বিভিন্ন সময় আমাদের জন্য উপহার পাঠান। স্যার ঢাকায় বদলি হয়ে গেছেন, তবু আমাদের ভুলেননি। আমাদের ক্লাবের উন্নয়ন এবং ফুটবল খেলতে তিনি সব সময় অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন।

ওই গ্রামের নারী ফুটবলারদের প্রধান প্রশিক্ষক মিলন মিয়া বলেন, বিপ্লব স্যার নাসরিন ও রুমির লিগামেন্ট অপারেশনের ব্যবস্থা করেছিলেন। এতে করে গত বছর নাসরিন জাতীয় পর্যায়ে ভালো পারফরম্যান্স করে দলকে জিতিয়েছে। এবার নারী খেলোয়াড়দের প্রশিক্ষণে অত্যাধুনিক সরঞ্জাম পাঠিয়ে দিলেন তিনি।

খেলাধুলা ও প্রশিক্ষণের অত্যাধুনিক সরঞ্জাম বিতরণের সময় অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) আবু তৈয়ব মো. আরিফ হোসেন বলেন, সাবেক পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার স্যারের পক্ষ থেকে ক্লাবের খেলোয়াড়দের জন্য উন্নত প্রশিক্ষণের জন্য জার্সি, বুট, মার্কার কোন, ফাস্ট এইড, আইসবক্স, হার্ডেল, বিফস্সহ আধুনিক খেলার সরঞ্জাম হস্তান্তর করা হলো। শুধু তাই নয়, তার উদ্যোগে ঢাকায় স্ট্রাইকার নাসরিন ও রুমির লিগামেন্টের অপারেশন করানো হয়েছে। নাসরিন সুস্থ হলেও রুমি এখনও পুরোপুরি সুস্থ হয়নি। কিছু দিনের মধ্যে ঢাকায় রুমির অপারেশন করানোর ব্যবস্থা করবেন তিনি।

২০২১ সালের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বালিকা অনূর্ধ্ব-১৭ দলের প্রতিভাবান ৪০ খেলোয়াড়কে বিকেএসপিতে দুই মাসব্যাপী উন্নত প্রশিক্ষণ দেওয়া হয়। এর মধ্যে থেকে ১৬ খেলোয়াড়কে ইউরোপের যে কোনো দেশে অধিকতর উন্নত প্রশিক্ষণের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণলয়।

(ঢাকাটাইমস/১৫মে/এলএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :