পাকিস্তানকে ক্ষতিপূরণ দিল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২২, ১৮:৫৮

নিরাপত্তার হুমকি কারণ দেখিয়ে গত বছরের ডিসেম্বরে পাকিস্তান সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড। আর তাতে বড় ধরণের ক্ষতি হয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের(পিসিবি)। তবে সে ক্ষতিপূরণ পরিশোধ করবে বলে কথা দিয়েছিল কিউই। অবশেষে কথা রাখল তারা। পাকিস্তানকে তাদের ক্ষতিপূরণ পরিশোধ করেছে ব্ল্যাকক্যাপসরা।

সে সময় ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াইয়ের জন্য পূর্ণপ্রস্তুতি সম্পন্ন করে রেখেছিল পাকিস্তান দল। কিন্তু শেষ মুহূর্তে সিরিজ বাতিলের বিষয়টিতে ক্ষুদ্ধ হয়েছিল পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধান রমিজ রাজা তখন সিরিজ বাতিলের প্রসঙ্গে বিরক্ত হয়ে বলেছিলেন, ‘নিউজিল্যান্ড কোন দুনিয়ায় বাস করে? আইসিসিতে নিউজিল্যান্ডের সঙ্গে আমাদের বোঝাপড়া হবে।’

নিউজিল্যান্ডের সঙ্গে তাল মিলিয়ে ইংল্যান্ডও তাদের সফর স্থগিত করে দেয়। এতে আরও চটে যায় পিসিবি। সেজন্য নিউজিল্যান্ডের বিপক্ষে মামলাও করতে চেয়েছিল তারা। কিন্তু পরে অবশ্য তা করেনি। আর নিউজিল্যান্ডও তাদের সফর বাতিল করার জন্য ক্ষমা চেয়ে নেয়। আর ক্ষতিপূরণ দেয়ার প্রতিশ্রুতি দেয়।

সেই মোতাবেক অবশেষে পিসিবিকে ক্ষতিপূরণ বুঝিয়ে দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে ক্ষতিপূরণের অংকটা কত, সেটা প্রকাশ করতে রাজি হয়নি দুই বোর্ড।

এখন অবশ্য দুই বোর্ডের সম্পর্ক একদমই স্বাভাব্কি। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে আগামী অক্টোবরে ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ডে যাওয়ার কথা পাকিস্তানের। যেখানে অপর দল হিসেবে থাকবে বাংলাদেশ।

পাকিস্তানের গণমাধ্যমটির প্রতিবেদনে আরও জানা গেছে, আগামী বছর নিউজিল্যান্ড দল ফের পাকিস্তান সফরে যাবে এবং সেই সফরে সাদা বলের ১০টি ম্যাচ খেলবে কিউইরা। ওই সিরিজ আয়োজন করে বড় অংকের অর্থ আয় করবে পিসিবি।

(ঢাকাটাইমস/২০মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :