আপনি ঢাকা ক্লাবে যেতে চান? ১ জুলাই যেতে পারবেন, তবে সঙ্গে থাকতে হবে...

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০২২, ২০:৪৪

করোনাভাইরাসের বেশ কয়েকজন সদস্য ও কর্মী আক্রান্ত হওয়ায় আপাতত লকডাউনে ঢাকা ক্লাব। ঢাকার শাহবাগের এই ক্লাবে প্রবেশে সদস্যদের মানতে হচ্ছে কঠোর বিধিনিষেধ।

তবে ১ জুলাই থেকে ফের স্বাভাবিক কার্যক্রম শুরু করার কথা বলেছে ক্লাবটি। কিন্তু সেজন্য আবশ্যকীয়ভাবে কিছু বিষয় মানতে তবে। সঙ্গে রাখতে করোনা সংক্রান্ত কিছু কাগজপত্রও।

কি কি রাখতে হবে সঙ্গে? ক্লাবটির একটি সূত্র ঢাকা টাইমসকে জানায়, সদস্যদের রেকর্ডের জন্য ক্লাবের প্রধান ফটকে বুস্টার ডোজ নেওয়ার ভ্যাকসিন সার্টিফিকেট এবং ৪৮ ঘণ্টা পূর্বে করোনার পিসিআর টেস্টের নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে। সদস্যদের মতো তাদের গাড়ি চালকদের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য।

এই কড়াকড়ি ছাড়াও করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্থানীয় অতিথি, অ্যাফিলিয়েট ক্লাব মেম্বাররা ক্লাবে প্রবেশের অনুমতি পাবেন না।

ঢাকা ক্লাবের কয়েকজন সদস্যের সঙ্গে আলাপে জানা গেছে, সদস্যদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে এই পদক্ষেপগুলো নেওয়া হয়েছে। ক্লাব কর্তৃপক্ষ এসব বিষয়ে সকলের সহযোগিতা চেয়েছে।

এর আগে গেল শনিবার সাতদিনের জন্য লকডাউনের ঘোষণা দেয় ঢাকা ক্লাব কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ঢাকায় প্রথম কোনো প্রতিষ্ঠান হিসেবে তারাই লকডাউনের ঘোষণা দেয়। কারণ হিসেবে জানানো হয়, বেশ কয়েকজন সদস্য ও কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

ঢাকা ক্লাবের তথ্য কেন্দ্রের কর্মকর্তা মেহাম্মদ জহির ঢাকা টাইমসকে বলেন, ‘১ জুলাই থেকে ক্লাবের নিয়মিত কার্যক্রম শুরু হবে। তবে করোনা প্রতিরোধে সরকারি যেসব বিধিনিষেধ আছে সেগুলো সকলকে মানতে হবে। এসময় ক্লাবের সদস্য ছাড়া বাইরের কোনো অতিথি প্রবেশ করতে পারবেন না।’

ঢাকা ক্লাব রাজধানীতে অবস্থিত প্রাচীনতম বিনোদনমূলক সংগঠন। রমনা এলাকায় অবস্থিত এই ক্লাবটি ঊনবিংশ শতাব্দীতে ব্রিটিশ ও অন্যান্য ইউরোপীয়দের বিনোদনের জন্য প্রতিষ্ঠিত হয়।

১৯১১ সালে নিবন্ধন পাওয়া ঢাকা ক্লাবের জন্য ১৯৪১ সালে ব্রিটিশ সরকার রমনা এলাকার ৫২৪ বিঘা জমি ইজারা দেয়। পরে ওই জমিতে স্থাপিত হয় ঢাকা শেরাটন হোটেল, বেতার ভবন, বারডেম। বর্তমানে ক্লাবটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন খন্দকার মশিউজ্জামান রোমেল।

(ঢাকাটাইমস/২৯জুন/এসএস/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

মুহুরীগঞ্জ স্কুল স্থানান্তরের উদ্যোগ, প্রতিবাদে সাবেক শিক্ষার্থীদের সমাবেশ

শোক দিবসে রাজধানীতে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

নিত্যপণ্যের দাম বেশি নেওয়ায় মোহাম্মদপুরে সাত প্রতিষ্ঠানকে জরিমানা

শ্যামলীতে দুই ট্রাকের সংঘর্ষে নিহত ২

উত্তরায় গ্যারেজে বিস্ফোরণ: দগ্ধ ৮ জনই মারা গেলেন একে একে

শনিবার রাজধানীর যেসব দর্শনীয় স্থান ও মার্কেট বন্ধ

রাজধানীতে আজ কখন কোথায় লোডশেডিং

বৃহস্পতিবার ঠিক কী হয়েছিল দুদকে? পারটেক্সের রাসেলকে নিয়ে তুলকালামই বা কেন? মুচলেকা কি কোনো শাস্তিমূলক ব্যবস্থা?

‘ওয়েবিলের নামে বেশি ভাড়া নিলে গণপরিবহনের রুট পারমিট বাতিল’

কমলাপুরে বস্তিতে বৃদ্ধের রক্তাক্ত লাশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :