কুড়িগ্রামে বিএসএফের ধাওয়া নদীতে নিখোঁজ দুই শিশু

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুলাই ২০২২, ০০:১৫ | প্রকাশিত : ০২ জুলাই ২০২২, ২৩:৪৪

আসন্ন পবিত্র ঈদুল আজহা উদযাপনের জন্য দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে দেশে ফিরছিলেন রহিম উদ্দিন। ফেরার সময় মায়ের হাত ধরে নদী পার হচ্ছিল দুই শিশু। এ সময় হঠাৎ বিএসএফের ধাওয়ায় মায়ের হাত থেকে ছুটে নদীর স্রোতে নিখোঁজ হয় ওই দুই শিশু। তবে তাদের বাবা-মা নিরাপদে নদী পার হয়ে দেশে ফিরেছেন বলে জানা গেছে।

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর সীমান্তে নীলকুমার নদীতে শুক্রবার মধ্যরাতে এ ঘটনা ঘটে।

শনিবার এ রিপোট লেখা পর্যন্ত নিখোঁজ শিশুদের সন্ধান মেলেনি।

নিখোঁজ শিশুরা হলো- পারভীন খাতুন (৯) ও শাকিবুল হাসান (৫)। তারা নাগেশ্বরী উপজেলার পশ্চিম শুকাতি গ্রামের সামিনা খাতুন (৩২) ও রহিম উদ্দিন (৩৭) দম্পতির সন্তান।

নিখোঁজ শিশুদের দাদা জিয়া উদ্দিন (৭০) জানান, রহিম উদ্দিন ২০০৪ সালে ভারতের দিল্লিতে ইটভাটায় কাজ করতে যান। এরপর ২০০৫ সালে ভারতের কুচবিহার জেলার দিনহাটা থানার নয়ারহাট এলাকার সাজেদুল হকের মেয়ে সামিনা খাতুনকে বিয়ে করেন। তখন থেকে রহিম উদ্দিন সেখানে বসবাস করে আসছেন। সেখানে তাদের দুটি সন্তানের জন্ম হয়।

নিখোঁজ শিশুর বাবা রহিম উদ্দিন (৫০) জানান, পবিত্র ঈদুল আজহা উদযাপনের জন্য প্রথমবারের মতো স্ত্রী ও দুই সন্তানকে দেশের বাড়িতে নিয়ে আসছিলেন তিনি। এ অবস্থায় এ দুর্ঘটনা ঘটে। তাদের নিরাপদে আনার জন্য সীমান্তের দালালদের সঙ্গে ৩০ হাজার টাকার চুক্তি হয়। চুক্তি মোতাবেক শুক্রবার রাতে আরও ২৫ জনের মতো নারী-পুরুষসহ তাদের সীমান্ত লাগোয়া একটি বাড়িতে এনে রাখা হয়। এরপর মধ্যরাতের দিকে নীলকুমার নদী দিয়ে কাঁটাতারের বেড়া পার করার জন্য আন্তর্জাতিক সীমানা পিলার ৯৪৩-এর পার্শ্ববর্তী ধর্মপুর সীমান্ত এলাকার নদী পাড়ে তাদের নিয়ে আসা হয়।

এ সময় ভারতের ছেউটি-১ বিএসএফ বিওপির টহল দল লাইট জ্বালিয়ে তাদের দেখার পর ধাওয়া করে। এ অবস্থায় দালালরা তড়িঘড়ি নদী পার হওয়ায় জন্য তাদের নামিয়ে দেন। কিন্তু তার স্ত্রী সামিনা খাতুন সাঁতার না জানায় স্রোতের টানে এপারে এসে উঠতে পারলেও তার হাতে ধরা দুই সন্তান স্রোতের টানে নিখোঁজ হয়ে যায়। অনেক খোঁজাখুঁজি করে এখন পর্যন্ত তাদের সন্ধান পাওয়া যায়নি।

ফুলবাড়ী সদর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার আদম আলী জানান, শনিবার স্থানীয় অধিবাসীরা নীলকুমার নদীতে নেমে দুই শিশুকে খুঁজেছেন। কিন্তু রাত সন্ধ্যা পর্যন্ত তাদের সন্ধান মেলেনি।

এ বিষয়ে ওই সীমান্ত এলাকার দায়িত্বে থাকা লালমনিরহাটের ১৫ বিজিবি ব্যাটালিয়নের কাশিপুর কোম্পানির সদর দপ্তরের কমান্ডার কবির হোসেন বলেন, ভারত থেকে বাংলাদেশে আসার পথে দুই শিশু নিখোঁজ হয়েছে বলে তারা লোকমুখে জানতে পেরেছেন। ঘটনাস্থলে টহল দল পাঠানো হয়েছে। এছাড়া বিষয়টি বিএসএফকে অবগত করা হয়েছে।

(ঢাকাটাইমস/০২জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাজীপুরে ছিনতাই-মাদক কারবারের অভিযোগে গ্রেপ্তার ৭

যাত্রা বাতিল করে মাঝপথ থেকে ফিরে গেল ঢাকাগামী ট্রেন, চরম ভোগান্তি

৩০০ টাকা মজুরির দাবি: দেশজুড়ে ফের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক চা শ্রমিকদের

জাতীয় শোক দিবস পালন খুলনা ওজোপাডিকোর

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ড. কাজী এরতেজা হাসানের জাতীয় শোক দিবস পালন

শোক দিবসের র‌্যালিতে যুব মহিলা লীগের মারামারি, ভিডিও ভাইরাল

৬ষ্ঠ শ্রেণির চাচাত বোনকে ধর্ষণ শেষে গলা টিপে হত্যা

বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের শোষিত মানুষের নেতা: শিক্ষামন্ত্রী

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল নেমে পর্যটক নিখোঁজ, উদ্ধার ২

আলফাডাঙ্গায় শোক দিবসে র‌্যালি, আলোচনা ও দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :