রিয়ালকে হটিয়ে শীর্ষে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৯

স্প্যানিশ লা-লিগায় শনিবার রাতের ম্যাচে রবার্তো লেভানডোস্কির জোড়া গোলে এলচেকে ৩-০ গোল ব্যবধানে হারিয়েছে জায়ান্ট ক্লাব বার্সেলোনা। লেভানডোস্কির সঙ্গে গোলের দেূখা পেয়েছেন মেম্পিস ডিপাই। আর দুর্দান্ত এই জয় নিয়ে রিয়াল মাদ্রিদকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা।

৬ ম্যাচে পাঁচটিতে জয় ও একটি ড্রয়ে বার্সেলোনার বর্তমান পয়েন্ট ১৬। অবশ্য দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদ একটি কম ম্যাচ খেলেছে। ৫ ম্যাচে তাদের সংগ্রহে রয়েছে ১৫ পয়েন্ট। এদিকে ১৩ পয়েন্ট নিয়ে তিনে অ্যাথলেটিকো বিলবাও এবং ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে অবস্থান করছে রিয়াল বেতিস।

ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে স্বাগতিক বার্সেলোনা। এদিন ম্যাচের ৭৮ শতাংশ সময় নিজেদের কাছে বল রেখেছিলো স্বাগতিক দলের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিয়েছে মোট নয়টি। এর মধ্যে গোল হয়েছে তিনটি।

অন্যদিকে পুরো ম্যাচের মাত্র ২২ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয়েছে স্বাগতিক শেরিফের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিতে পেরেছে মাত্র একটি। পায়নি গোলের দেখা।

ম্যাচের শুরু থেকে চাপ ধরে রেখে ৩৪তম মিনিটে প্রথম গোলের দেখা পায় বার্সেলোনা। অ্যালেক্সান্দ্রো বালদের নিখুঁত পাস থেকে আলতো টোকায় জালের ঠিকানা খুঁজে নেন লেভানডোস্কি। মিনিট সাতেক পর বালদের আরেকটি পাস ধরে কোনাকুনি শটে বল জালে প্রবেশ করা মেমফিস।

বিরতি থেকে ফিরে নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোলটি করেন পোলিশ স্ট্রাইকার রবার্তো লেভানডোস্কি। এরপর শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে বড় জয় নিয়েই মাঠ ছাড়েন জাভি হার্নান্দেসের শিষ্যরা।

(ঢাকাটাইমস/১৭সেপ্টম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :